English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

ববির সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হলেন মনিরা বেগম

- Advertisements -
Advertisements

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দপ্তর থেকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দিনের স্বাক্ষরিত এক চিঠিতে রবিবার থেকে আগামী ৩ বছরের জন্য মনিরা বেগমকে চেয়ারম্যানের দায়িত্বপালনের জন্য এ নির্দেশনা প্রদান করা হয়। তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান সহকারী অধ্যাপক শরিফা উম্মে শিরিনার স্থলাভিষিক্ত হন।

মনিরা বেগম বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০২০ সালের ডিসেম্বরে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে ২০১৬ সালে স্নাতকে (সম্মান) প্রথম স্থান এবং ২০১৭ সালে স্নাতকোত্তরে শ্রেণীতে ২য় স্থান লাভ করেন।

Advertisements

মনিরা বেগম ২০২০ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো বাংলাদেশ ফ্লিম আর্কাইভ ফেলোশিপ পান। এছাড়াও শিক্ষাজীবনে ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ৫০তম সমাবর্তনে ‘সাংবাদিক সাহিত্যিক কাজী মোহাম্মদ ইদ্রিস মেমোরিয়াল স্বর্ণপদক’, ‘রাশিদা মহিউদ্দিন মেমোরিয়াল স্বর্ণপদক’, ‘মৈত্রী ফাউন্ডেশন স্বর্ণপদক’ (বাংলাদেশ কুয়েত মৈত্রী হল)  এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে একই বছরে ‘ডিনস অ্যাওয়ার্ড” লাভ করেন। এছাড়া তার বেশ কয়েকটি গবেষণা দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন