English

37 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বাউফলে ভর্তূকি মূল্যে খাবার সামগ্রী বিতরণ

- Advertisements -

এম কামরুল হাসান: ঈদুল ফিতরকে সামনে রেখে মানবতার বন্ধু ও এসএসসি ২০১৫ ব্যাচের উদ্যোগে আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) উপজেলা পরিষদ চত্বরে গরীব দুস্থদের মাঝে ভর্তূকি মূল্যে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে। ২শ৪০ টাকা কেজির মুরগী বিক্রি করা হয়েছে ১শ২০ টাকায়, ১শ টাকার ১০টি ডিম বিক্রি করা হয়েছে ৫০ টাকায়। ১৪৫ টাকা লিটার সয়াবিন তেল বিক্রি করা হয়েছে ১শ টাকায় । বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভর্তূকি মূল্যে চলে বেচা বিক্রি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন এই ভর্তূকি মূল্যের খাবার সামগ্রী বিক্রির উদ্বোধন করেন। প্রথম দিনে ১শ ২৫ পরিবারের মধ্যে ভর্তূকি মূল্যে খাবার সমাগ্রী বিক্রি করা হয়।

Advertisements

২০১৫ ব্যাচের আরিফুল ইসলাম সাগর জানান, ঈদুল ফিতরকে সামনে রেখে কয়েকজন বিত্তবান ও ৩০ জন বন্ধু মিলে ৩৫ হাজার টাকার মুরগি, তৈল ও ডিম কিনে তা ভর্তূকি মূল্যে গরীব অসহায় মানুষের মাঝে বিক্রি করা হয়। ঈদের আগ দিন পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। বুধবার একই জায়গায় ভতূর্কি মূল্যে চিনি সেমাই ও দুধ বিক্রি করা হবে।

বাউফল পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা টমটম চালক নুরু বলেন, এ খাবার সামগ্রী ভর্তূকি মূল্যে পেয়ে খুবই খুশি হয়েছি। উপকৃত হয়েছি। যেখানে বাজার থেকে সয়াবিন তেল কিনতে হয় ২শ টাকা কেজি সেখানে আমি কিনেছি ১শ টাকা কেজি দরে। আমাদের লাভ হয়েছে।

হোসনাবাদ গ্রামের আবদুল মজিদ বলেন, বাজারের উর্ধ্বগতির মধ্যে আমরা অর্ধেকমূল্যে পেয়ে অনেক আনন্দিত হয়েছি।’

Advertisements

মানবতার বন্ধু সংগঠনের বাউফল শাখার সভাপতি মুনতাসির বলেন,‘ কিশোর গাং কালচারকে রুখে দিতে আমরা বাউফলে মানবতার বন্ধু নামের সংগঠনটি গড়ে তুলেছি। বিত্তবান ও ব্যাচ ১৫ সহযোগিতায় ভর্তূকি মূল্যে এ খাবার সামগ্রী বিক্রি করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। এ ছাড়াও রমজান মাস জুড়ে মানবতার বন্ধু’ সংগঠনের মাধ্যমে অসহায় নারীদের বাড়িতে বাড়িতে গিয়ে বিনামূল্যে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছি।’

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন বলেন,‘ মানবতার বন্ধু এসএসসি ১৫ ব্যাচেরের উদ্যোগে উপজেলা প্রাঙ্গনে ভর্তূকি মূল্যে মুরগি, ডিম ও তেল বিক্রি করা হয়েছে। এটি একটি অসাধারণ ও প্রশংসনীয় কাজ। সংশ্লিষ্ট যারা এ কাজের সাথে জড়িত তাদেরকে আমি সাধুবাদ জানাই। এর ফলে অসহায় দরিদ্র মানুষ এ কার্যক্রমের মাধ্যমে অনেক উপকৃত হয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন