English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

ই-ক্লাবের নতুন কমিটির সভা অনুষ্ঠিত

- Advertisements -

ঢাকা : উদ্যোক্তাদের মর্যাদাপূর্ণ সংগঠন ‘অন্ট্রাপ্রেনিয়ার্স ক্লাব অব বাংলাদেশের’ (ই-ক্লাব) নতুন ইসি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সন্ধ্যায় গুলশানের উদয় টাওয়ারে ই-ক্লাবের নতুন সভাপতি প্রেসিডেন্ট লিয়াকত আলী চাকলাদার (মারুফ লিয়াকত) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Advertisements

সভায় উপস্থিত ছিলেন ই-ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ রাহুল, সিনিয়র সহ সভাপতি ড. মোহাম্মদ শাহ আলম চৌধুরী, সহ সভাপতি ইমতিয়াজ উদ্দীন, প্রকৌশলী মো. সজিবুল আল রাজিব, সহকারি সাধারণ সম্পাদক আরেফিন দীপু, সাংগঠনিক সম্পাদক ফাহমিদা আহমেদ, জনসংযোগ সম্পাদক রাবেয়া খাতুন লাকি, সদস্য সচিব চয়ন সাহা। উপস্থিত তিন পরিচালক হলেন সোলায়মান আহমেদ জিসান, প্রমি নাহিদ ও মো. মাইনুল হাসান দোলন।

নতুন সভাপতি মারুফ লিয়াকত সভার শুরুতেই সবাইকে নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি ই-ক্লাবকে এগিয়ে নিতে আগামী দুই বছর কর্মপরিকল্পনা সবার সামনে তুলে ধরেন। সদস্যদের পাশে থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন নবনির্বাচিত সভাপতি।

গত ২২ ডিসেম্বর রাজধানীর গুলশানের একটি হোটেলে ১৩ সদস্যবিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করা হয়। বিদায়ী কমিটির সভাপতি মোহাম্মদ শাহরিয়ার খান ও সাধারণ সম্পাদক কামরুল হাসান নবনির্বাচিত কমিটির কাছে আগামি দুই বছরের জন্য দায়িত্বভার তুলে দেন।

Advertisements

উল্লেখ্য, কয়েকজন স্বপ্নবাজ উদ্যোক্তার দূরদর্শী চিন্তার ফসল হিসেবে ২০১৭ সালের সেপ্টেম্বরে অন্ট্রাপ্রেনিয়ার্স ক্লাব অব বাংলাদেশ (ই-ক্লাব) আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। পরের বছর সরকারিভাবে নিবন্ধিত হয় সংগঠনটি। এখন পর্যন্ত সংগঠনটির সাড়ে চারশ নিবন্ধিত সদস্য রয়েছে। সদস্য সংখ্যা হাজার পেরুলে সরাসরি ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হওয়ার বিধান রয়েছে সংগঠনটির গঠনতন্ত্রে।

সংগঠনটির মূল লক্ষ্য হলো, বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, উদ্যোক্তা সহায়ক প্রশিক্ষণ, তহবিল গঠন এবং ক্লাব সদস্যদের নিজেদের মাঝে ব্যবসার নেটওয়ার্ক বাড়ানো। সংগঠনটি মনে করে, উদ্যোক্তা তৈরির জন্য প্রয়োজন সমষ্টিগত কর্মপরিকল্পনা। আর সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারা। দুটি কমিটি, চারটি ফোরাম ও ১৩টি স্ট্যান্ডিং কমিটি নিয়ে সদস্যদের সার্বিক ব্যবসায়িক উন্নয়নে কাজ করছে ই-ক্লাব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন