English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

নিউমার্কেটে দোকান খোলার সিদ্ধান্ত হয়নি: মালিক সমিতি

- Advertisements -

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকানের কর্মীদের সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার সকাল থেকে সব দোকানপাট বন্ধ রয়েছে। বুধবার (২০ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত দোকান খোলার সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে মালিক সমিতি।

Advertisements

নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহিন বলেন, এখনো দোকান খোলার সিদ্ধান্ত হয়নি। আমরা বিষয়টা পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি আরও স্বাভাবিক হলে দোকান খোলা হবে।

তিনি বলেন, গতকাল (মঙ্গলবার) আমরা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন পরিস্থিতি স্বাভাবিক হলে মার্কেট খুলতে। এখন আমরা দোকান মালিকরা বৈঠকে বসবো। এরপর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

সোমবার দিনগত রাত ১২টার দিকে শুরু হয়ে প্রায় আড়াই ঘণ্টা চলে সংঘর্ষ। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত। এ ঘটনায় উভয়পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মাঝে কয়েকজনের অবস্থা গুরুতর। সংঘর্ষের মাঝে পড়ে মারা গেছেন নাহিদ নামের একজন তরুণ।

Advertisements

এ সংঘর্ষের ঘটনায় নিউমার্কেট দোকান মালিকরা দায়ী নয় দাবি করে আমিনুল ইসলাম শাহীন বলেন, কিছু দোকান কর্মচারী এবং ফুটপাতের হকাররা এ সংঘর্ষের সঙ্গে জড়িত। এখন আমরা মাঝে পড়ে আছি।

এদিকে টানা দুদিনের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ২৪ ঘণ্টারও বেশি সময় যান চলাচল বন্ধ থাকার পর বুধবার সকাল থেকে সড়কে স্বাভাবিকতা ফিরেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন