English

16 C
Dhaka
মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
- Advertisement -

আমেরিকান সেলিব্রেটি খলিলুর রহমানের সংবর্ধনা অনুষ্ঠিত

- Advertisements -

বাংলাদেশের ঐতিহ্যবাহী সুস্বাদু খাবার সমূহ আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরার জন্য সারা বিশ্বে বিভিন্ন পর্যায়ে কর্মরত বাংলাদেশীয় আন্তর্জাতিক শেফদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা ও চট্টগ্রামের স্বনামধন্য ও বিশিষ্ট রেস্টুরেন্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন।

Advertisements

গতকাল ঢাকার তারকা হোটেল ওয়েস্টিন বলরুমে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্সিয়াল লাইফ টাইম অ্যাসিভমেন্ট অ্যাওয়ার্ড ও ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড প্রাপ্ত আমেরিকান সেলিব্রেটি শেফ মো: খলিলুর রহমানের সংবর্ধনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই কথা বলেন।

আক্কাস উদ্দিন বলেন বিশ্বের বিভিন্ন দেশেই বাংলাদেশী শেফদের তৈরি খাবারের সুনাম ছড়িয়ে পড়েছে। এরই অংশ হিসেবে আমাদের বাংলাদেশের গর্ব খলিলুর রহমান আমেরিকার সেলিব্রেটি শেফ হিসেবে বৃটিশ কারি এওয়ার্ড এবং প্রেসিডেন্ট বাইডেন অ্যাসিভমেন্ট এওয়ার্ড অর্জন করেছেন। খলিলুর রহমানের মতো আমাদের দেশের আন্তর্জাতিক শেফদের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার সমূহকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে চট্টগ্রামের মেজবান, শুটকিসহ নানা বৈচিত্রময় খাবার রয়েছে আমাদের দেশে যারা বিশ্বব্যাপী আমাদের ফুড সংস্কৃতিকে উপস্থাপন করতে পারে।

দেশের হোটেল-মোটেল, রিসোর্ট, রেস্টুরেন্ট ক্যাটারিং এ কাজ করা সেফ দের সংগঠন শেফ’স ফেডারেশন অফ বাংলাদেশ আয়োজিত এই সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের সেক্রেটারি জেনারেল শেফ জহির খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ও চট্টগ্রামের বিশিষ্ট রেস্টুরেন্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন, ইউনিক হোটেলের এন্ড রিসোর্ট এর সিইও মোঃ সাখাওয়াত হোসেন, ওয়েষ্টিন হোটেলের জেনারেল ম্যানেজার স্টেফহান খান, বিজনেজ আমেরিকা ম্যাগাজিন এর ব্যবস্থাপনা সম্পাদক এনামুল হক এনাম, ফেডারেশননের প্রেসিডেন্ট শেফ মোহাম্মদ আলী, ভাইস প্রেসিডেন্ট শেফ আবুল বাশার, শেফ উদ্দিন প্রমূখ।

Advertisements

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা দেশের এবং দেশের বাহিরের বাংলাদেশি শেফদের মধ্যে সু-সম্পর্ক ও কুলিনারি শিল্পের প্রফেশনাল বাংলাদেশি খাবারকে বিশ্বদরবারে ব্যাপকভাবে ব্রান্ডিং করার গুরুত্ব
তুলে ধরেন।

সংবর্ধিত শেফ খলিলুর রহমান, আগামী বছরের শেষদিকে নিউইয়র্কে ‘আমেরিকান কারি অ্যাওয়ার্ড ২০২৩’এ অংশগ্রহনের জন্য সবাইকে আমন্ত্রন জানান। অনুষ্ঠানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়জন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন