English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

কিশোর গ্যাং অপসংস্কৃতি রুখতে ফেসবুক মনিটরিং: আতিকুল ইসলাম

- Advertisements -
Advertisements
Advertisements

কিশোর গ্যাং অপসংস্কৃতি রুখতে হলে সবার আগে কিশোর-কিশোরীদের ফেসবুক মনিটরিং করতে হবে। এর বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ বুধবার দুপুরে রাজধানীর উত্তরা রাজউক মডেল কলেজ হল রুমে আয়োজিত ‘কিশোর গ্যাং অপসংস্কৃতি এবং আমাদের করোনীয়’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। র‌্যাব-১-এর আয়োজন এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।
মেয়র আতিকুল ইসলাম বলেন, কোনটা সঠিক কোনটা বেঠিক সেটা নিজেদের জাজমেন্ট করতে হবে। নয় তো আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারব না। আজকাল কিছু হলেই হুজুক আর গুজব। এই দুটো ওতপ্রোতভাবে জড়িত। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে দেওয়া হয়েছে। আমি মনে করি, আল্লাহ প্রতিটা শিক্ষার্থীর বোঝার ক্ষমতা দিয়েছেন। কেউ কম বোঝে, আবার কেউ বেশি বোঝে। কিন্তু সবাই বোঝে।
মেয়র বলেন, ৩০ লাখ মানুষের রক্তের বিনিময় মিলেছে লাল-সবুজের পতাকা। তারা কিন্তু চায়নি মন্ত্রী হবে, এমপি হবে। তারা চায়নি মেয়র হবে। বঙ্গবন্ধু চায়নি প্রধানমন্ত্রী হতে। ৩০ লাখ মানুষের রক্তের বিনিময় এই দেশ আর আমরা এখানে বসে অপসংস্কৃতি দেখব। না, এটা আমাদের বাংলাদেশ, আমাদের ঢাকা শহর। আমাদের সমাজকে আমাদের ঠিক করতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমি অনেক কষ্টে বড় হয়েছি। আমার বাবা-মা ও শিক্ষকদের কারণেই আজ আমি বিজিএমইএ প্রেসিডেন্ট হয়েছি, আমি মেয়র হয়েছি। তোমাদের বাবা-মাও তোমাদের খুব কষ্ট করে লালন-পালন করছে।  তাই এটা লাগবে ওটা লাগবে বলে লাভ নেই, যার যা আছে তাতেই সন্তুষ্ট থেকে নিজের জীবনকে গড়তে হবে।
সেমিনারে উপস্থিত ছিলেন র‌্যাব-১-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আল মোমেন, রাজউক মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল তাইফুল হক। এ ছাড়া স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন