English

27 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

ডিএসসিসি’র অভিযান: মামলা-জরিমানা-উচ্ছেদ

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ডিএসসিসি পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলো ধারাবাহিক নিয়মিত অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং সঠিক লেনে গাড়ি চলাচল তদারকি করেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মোঃ রাসেল সাবরিন, সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এর নেতৃত্বে আজ সকাল হতে সরকারি কর্মচারী হাসপাতালের মোড় হতে আনন্দবাজার হয়ে ঢাকা মেডিকেল, বঙ্গ বাজার ফ্লাইওভারের নিচের মোড় থেকে বঙ্গ বাজার সরকারি কর্মচারী হাসপাতাল এর মোড় পর্যন্ত অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত নয়টি মামলা দায়ের করেন ও স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৯২ ধারার ৭ উপ-ধারা অনুযায়ী ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।
এ সময় ভ্রাম্যমাণ আদালত কিছু সময় সরকারি কর্মচারী হাসপাতালের সামনে সঠিক লেনে গাড়ি চলাচল করছে কিনা তা তদারকি করেন।
এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। তিনি আজ বাটা সিগনাল হতে গাউছিয়া মার্কেট অংশে ফুটপাত দখল করে দোকান বর্ধিত করায় একটি হোটেল, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি পর্দার দোকানের বিরুদ্ধে তিন মামলা দায়ের করেন এবং বর্ধিতাংশ উচ্ছেদ করেন। অভিযানকালে আদালত স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৯২ ধারার ৭ ও ৮ উপ-ধারা অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
৪১তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় কর্পোরেশনের ৪টি ওয়ার্ডের দুটি ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবল সংযোগ অপসারণে অভিযান পরিচালনা করেন। করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ ১৭, ১৮ ও ১৯ নং ওয়ার্ডের কাটাবন, বাটা সিগনাল ও হাতিরপুল এলাকায় প্রায় ৭৫০ মিটার অংশে অবৈধ ক্যাবল অপসারণ করেন। একই সময়ে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩৪ নং ওয়ার্ডের শহীদ নজরুল ইসলাম সরণি, সিদ্দিক বাজার এলাকায় ১৯টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন।
সব মিলিয়ে কর্পোরেশনের ৪টি ভ্রাম্যমাণ আদালত আজ প্রায় অর্ধ লক্ষ টাকা জরিমানা আদায় ও ১২টি মামলা দায়ের করেন।
আগামীকাল রবিবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন