English

30 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

দেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী!

- Advertisements -

করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ লকডাউন আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

Advertisements

যে সাত জেলায় লকডাউন দেওয়া হয়েছে সেগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

ঢাকাকে ঝুঁকিমুক্ত রাখতে...এসব জেলায় ৩০ জুন পর্যন্ত সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গণপরিবহন চলাচল করবে না। বাজার-শপিংমল বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি অফিসও বন্ধ থাকবে (জরুরি সরকারি অফিস ছাড়া)।

ইতিমধ্যে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে চলাচল করা দূরপাল্লার বাসও বন্ধ রয়েছে। এই জেলাগুলোর মধ্যে যেগুলোতে ট্রেন চলাচল করে, সেখানে বন্ধ থাকবে।

যেসব কর্মকাণ্ড জরুরি পরিষেবা হিসেবে ধরা হবে সেগুলো হলো- কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন; ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান; বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানিসেবা; ফায়ার সার্ভিস, নদী বন্দর, টেলিফোন ও ইন্টারনেট; গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা ও অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবা।

Advertisements

এসব সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ লকডাউনের আওতার বাইরে থাকবে।

এর আগে, সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম লকডাউনের বিষয়ে সাংবাদিকদের জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন