English

23 C
Dhaka
মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
- Advertisement -

বায়ুদূষণ কমাতে পানি ছিটাচ্ছে ডিএনসিসি

- Advertisements -

ধুলাবালি নিবারণ করতে অত্যাধুনিক স্প্রে ক্যাননের মাধ্যমে পানি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সোমবার (২৩ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল থেকেই দুটি স্প্রে ক্যানন বহনকারী গাড়ি ডিএনসিসির মহাসড়কে পানি ছিটানোর কাজ করছে। বনানী নেভিগেট থেকে স্প্রের কাজ শুরু করে ক্যানন-১। এয়ারপোর্ট, উত্তরা হাউস বিল্ডিং হয়ে আবার বনানী কবরস্থানে গিয়ে কাজ শেষ হয়।

অন্যদিকে মিরপুর রোড এবং মাজার রোড সিগন্যাল থেকে স্প্রের কাজ শুরু করে ক্যানন-২। এরপর গণভবন এলাকা, মানিক মিয়া এভিনিউ, বিজয় সরণি, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, ফার্মগেট, কাওরানবাজার, মগবাজার হয়ে গাবতলী গিয়ে পানি ছিটানোর কাজ শেষ হয়।

Advertisements

মহাসড়ক ছাড়াও ডিএনসিসি এলাকার অন্যান্য সড়কগুলোতে ১০টি ওয়াটার ব্রাউজার দিয়ে প্রতিদিন সকাল ও বিকেলে দুইবার পানি ছিটানো হয়।

কর্তৃপক্ষ জানায়, শীতকালে ধুলাবালির পরিমাণ বেশি থাকে। ধুলাবালি কমে আসার আগ পর্যন্ত পানি ছিটানোর কাজ চলমান থাকবে।

ডিএনসিসির পুরো এলাকার মহাসড়কগুলোকে দুই ভাগে ভাগ করে একদিন পর পর অত্যাধুনিক প্রযুক্তির দুটি মেশিন বহনকারী গাড়ি দিয়ে পানি ছিটানো হচ্ছে। মূলত বায়ুদূষণ কমাতেই এ পানি ছিটানো হচ্ছে।

উল্লেখ্য, প্রতিটি গাড়িতে ১৫ হাজার লিটার পানি ধরে। যা দিয়ে একটানা ৫ ঘণ্টা পানি স্প্রে করা যায়। এ ছাড়া রাস্তা ভেজানোর জন্য স্প্রিং লেয়ার সিস্টেমও রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন