English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বেতন-বোনাস না পেয়ে ফের সড়কে গার্মেন্টস শ্রমিকরা

- Advertisements -

রাজধানীর কমলাপুরে সড়ক অবরোধ করেছেন বিন্নী গার্মেন্টস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার (১১ মে) সকাল ৯টা থেকে সড়কে অবস্থান নেন তারা। বেলা ১১টার দিকে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

Advertisements

শ্রমিকরা জানিয়েছেন, তাদের দুই মাসের বেতন বাকি, দেওয়া হয়নি ঈদ বোনাসও। দাবি পূরণ না হওয়ায় বাধ্য হয়ে তারা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন। একই দাবিতে সোমবারও (১০ মে) তারা সড়ক অবরোধ করেছিলেন।

গার্মেন্টসের নারী শ্রমিক আফরোজা ঢাকা পোস্টকে বলেন, দুই দিন গেলেই ঈদ অথচ এই সময় আমাদের দুই মাসের বেতন বকেয়া পড়েছে, দেওয়া হয়নি ঈদের বোনাসও। আমরা শ্রমিকরা বারবার মালিককে বেতন-বোনাস দেওয়ার জন্য অনুরোধ করেছি। কিন্তু তিনি কর্ণপাত করেননি। উল্টো গতকাল তিনি মোবাইল ফোন বন্ধ করে উধাও হয়ে যান।

তিনি আরও বলেন, গতকাল বিষয়টি দুপুরে জানার পর আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করি। পরে পুলিশ বুঝিয়ে-শুনিয়ে আমাদের সরিয়ে দেয়। কিন্তু আজও মালিকের দেখা মেলেনি। বকেয়া বেতন পাব কি না, বোনাস দেবে কি না আমরা কেউই নিশ্চিত না। মালিকপক্ষের কেউই আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। বাধ্য হয়ে আজ আবারও আমরা সড়কে অবস্থান নিয়েছি।

Advertisements

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত ঢাকা পোস্টকে বলেন, রাজধানীর ফকিরাপুলের বিন্নি গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে ফকিরাপুল থেকে এসে উত্তর কমলাপুর এলাকায় রাস্তা অবরোধ করেছে। তাদের রাস্তা অবরোধের কারণে ঐ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে এবং শ্রমিকদের রাস্তা ছেড়ে চলে যাওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। মালিকের ফোন বন্ধ। যোগাযোগের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন