English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

রাত ৮টার মধ্যে সব দোকান-শপিং মল বন্ধ করতে হবে: শেখ ফজলে নূর তাপস

- Advertisements -

জরুরি পরিষেবা ছাড়া রাত ৮টার মধ্যেই ঢাকার সব দোকানপাট, শপিং মল বন্ধ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১৬ মে) মেয়র হিসেবে দায়িত্ব পালনের দুই বছর পূর্তি উপলক্ষে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

Advertisements

ঢাকার ধারণক্ষমতা সব সীমাবদ্ধতা ছাড়িয়ে গেছে মন্তব্য করে মেয়র তাপস বলেন, আমরা দ্রুত সমস্যার সমাধান করতে চাই। এ জন্য রাত ৮টার মধ্যেই ঢাকার সব দোকানপাট, শপিং মল বন্ধ করতে হবে। তবে খাবারের দোকান রাত ১০টা এবং ওষুধের দোকানসহ জরুরি প্রয়োজনীয় সেবাগুলো সুবিধামতো সময় পর্যন্ত খোলা রাখা যাবে।

তিনি বলেন, বিশ্বের অন্যান্য বড় শহরে দোকানপাট, শপিং মল রাত ৮টা থেকে ৯টার মধ্যে কার্যক্রম শেষ করে। ঢাকার শৃঙ্খলা ফেরাতে আমাদেরও এই উদ্যোগ নিতে হবে।

তিনি আরও বলেন, রাত ৮টায় দোকানপাট বন্ধ করলে যানজট নিয়ন্ত্রণে আসবে। এ ছাড়া পরিবারকে আরও বেশি সময় দেওয়া যাবে। পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে।

Advertisements

রাত ৮টার পর দোকান বন্ধ করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মেয়র বলেন, দুর্নীতিমুক্তির দিক থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) হবে ১ নম্বর প্রতিষ্ঠান। ডিএসসিসির অগ্রযাত্রাকে কেউ দাবায় রাখতে পারবে না।

তিনি বলেন, আগে জলাবদ্ধতা নিরসনে এক ঘণ্টা সময় লাগলেও এ বছর আধা ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশন হয়ে যাবে। জলাবদ্ধতা নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন