English

26 C
Dhaka
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
- Advertisement -

শেখ রাসেল দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনী

- Advertisements -

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৯ তম জন্মদিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনীর আয়োজন করে।

Advertisements

আজ বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২য় তলা ও প্রজেকশন হলে রাজধানীর গুরুত্বপূর্ণ ২৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিশু-কিশোর ‘ক’ বিভাগে প্রথম থেকে তৃতীয় শ্রেণি, ‘খ’ বিভাগে চতুর্থ থেকে যষ্ঠ শ্রেণি, ‘গ’ বিভাগে সপ্তম ও অষ্টম শ্রেণির শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম। সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমী’র চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

Advertisements

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক, খ ও গ তিনটি বিভাগের প্রতিটি বিভাগে ৩ টি করে পুরষ্কার দেওয়া হয় শিশু-কিশোরদের। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন সৈয়দা মাহবুবা করিম, পরিচালক শিল্পকলা একাডেমী। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরষ্কার বিতরণের পর প্রদর্শিত হয় শিশুতোষ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ছুটির ঘন্টা। এছাড়াও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের ২য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ শেখ রাসেলের দূর্লভ স্থিরচিত্রের প্রদর্শনীর আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন