English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

তেজগাঁওয়ের ট্রাক স্ট্যান্ডে ‘টম অ্যান্ড জেরি’ খেলা হচ্ছে: মেয়র আতিক

- Advertisements -

ট্রাক মালিকদের উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা এসেছি বলে এখানে অনেক জায়গায় ট্রাক নেই। সত্যি কথা বলতে গেলে এখানে টম অ্যান্ড জেরি খেলা হচ্ছে। টম অ্যান্ড জেরি আমরা সবাই দেখেছি।

তিনি বলেন, আমি আসছি (ট্রাক নিয়ে) তারা চলে যাচ্ছে। পুলিশ আসছে (ট্রাক নিয়ে) তারা চলে যাচ্ছে। পরে আবার তারা আসছে ট্রাক নিয়ে।

Advertisements

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের আনিসুল হক সড়কে উচ্ছেদ অভিযানে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, এই সড়কে আমি এখন একটি রিকশা চলাচলের লেন করে দিচ্ছি। আপনারা সবাই দেখেছেন রাস্তার উত্তর-দক্ষিণ দু’পাশের ট্রাক রাখা হতো। উত্তর-দক্ষিণ পাশে রাখা ট্রাকগুলোর পেছন পাশের ফুটপাত দখল করে রাখত। এখন আমরা যে সিস্টেমটা করেছি, ফুটপাতের মধ্যে কোনো ট্রাক রাখতে পারবে না। এখান দিয়ে জনগণ নিশ্চিতভাবে হাঁটতে পারবেন- এমন একটা পরিস্থিতি তৈরি করেছি। এটাকে আরও কিভাবে সুন্দর ও টেকসই করা যায় সে বিষয়ে দেখছি।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমি আসছি ট্রাক কিন্তু সরে গিয়েছে। যারা এখানে ট্রাক রাখছে তারাও কিন্তু বুঝতে পারছেন এটা অবৈধ। রাস্তার মধ্যে কোনোকিছু রাখা- এটা অবৈধ।

Advertisements

পাঁচ সদস্যের কমিটির কথা উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, জনপ্রতিনিধি কাউন্সিল, পুলিশ ও বাস মালিক সমিতির প্রতিনিধি মিলে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দিতে চাচ্ছি। এই কমিটির সদস্যরা বিষয়টি মনিটরিং করবে। অভিযানের পরেই রাস্তায় আবারও ট্রাক রাখা হচ্ছে। ট্রাক মালিকরা ট্রাক রাখার জন্য জায়গা চাচ্ছেন। আমি চাই এই এলাকার জনগণ যেন কোনো ভোগান্তিতে না পরে। এই রাস্তার দুপাশে কোনো ধরনের ট্রাক দাঁড়িয়ে থাকতে পারবে না। এই মেসেজটা আমি পরিষ্কারভাবে দিতে চাই।

আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা হচ্ছি জনপ্রতিনিধি। জনপ্রতিনিধিরা চাঁদাবাজি করে এর থেকে দুঃখজনক আর কিছু নাই। আপনারা (সাংবাদিকরা) প্রমাণ দেবেন তার প্রেক্ষিতেই ব্যবস্থা নিতে পারব। এই রাস্তাটি পরিষ্কার রাখতে হবে। এটা করার জন্য যা যা করা দরকার তা আমাকে করতেই হবে।

আতিকুল ইসলাম বলেন, পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির প্রধান ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিল মো. সফিউল্লা-সহ একটি কমিটি করে দিচ্ছি। তারা আমাকে প্রতিদিন রিপোর্ট দেবে। আমরা মনিটরিং করব। চেষ্টা করি। একটা সমাধান তো আসতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন