English

21 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

বিস্ফোরণ থেকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে আগুন

- Advertisement -spot_img

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দগ্ধ চারজনকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউট এবং তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।।

আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতাল ভবনের ছয় তলায় এ আগুন লাগে বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে মুগদা থানার এসআই প্রাণতোষ বণিক জানিয়েছেন, ৬ তালায় নির্মাণাধীন আইসিওতে এসি বিস্ফোরণের ঘটনার সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। সেখানে রোগী ছিল না। একজন সিনিয়র নার্স এবং বিভিন্ন স্টাফসহ অন্তত ৯ জন আহত হয়েছেন। কয়েকজন তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছেন। তাদের মধ্যে দগ্ধ চারজনকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউট এবং তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

মো. রায়হান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমাদের কাছে আগুন লাগার খবর আসে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে রওনা হয়। এরপর আরো চারটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। মোট সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, হঠাৎ বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। বৈদ্যুতিক গোলযোগ বা আইসিটিতে যন্ত্রপাতি প্রতিস্থাপনের সময় কোনো ত্রুটি থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে। আহতরা সবাই মুগদা জেনারেল হাসপাতালের কর্মী।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা (মিডিয়া সেল) মো. রায়হান জানিয়েছেন, দুপুর ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন