English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

জি কে শামীমের অস্ত্র মামলার রায় ২৫ সেপ্টেম্বর

- Advertisements -
Advertisements

রাজধানীর গুলশান থানায় অস্ত্র আইনের মামলায় বহিস্কৃত যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া ওরফে জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে রায় ঘোষণার জন্য ২৫ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রোববার এ তারিখ ঠিক করেন।

Advertisements

মামলার অন্য আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

রাষ্ট্রপক্ষে সহকারী পিপি সালাহউদ্দিন হাওলাদার জানান, মামলায় ১০ জন সাক্ষী দিয়েছেন। আসামিদের সর্বোচ্চ সাজা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গুলশানের নিজ কার্যালয়ে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন সাত দেহরক্ষীসহ জি কে শামীম। পরে তাঁর বাড়ি ও অফিসে অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ ১ কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করে র‌্যাব। পর দিন তাঁর বিরুদ্ধে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে তিনটি মামলা করা হয়। মামলার এজাহারে শামীমকে চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক ও জুয়ার ব্যবসায়ী বলে উল্লেখ করা হয়। একই বছরের ২৭ অক্টোবর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা অস্ত্র মামলায় চার্জশিট জমা দেন।

২০২০ সালের ২৮ জানুয়ারি একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। এ মামলায় ২৬ জনের মধ্যে আদালতে ১০ জন সাক্ষ্য দেন। জি কে শামীমের বিরুদ্ধে এই প্রথম কোনো মামলার রায় হতে যাচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন