English

22 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

দু’দিনে হাইকোর্টের বেঞ্চে সাড়ে ৮ হাজার মামলা নিষ্পত্তি

- Advertisements -

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর এক আদেশে গঠিত হাইকোর্ট বিভাগের ১৩ বেঞ্চে দুই দিনে জামিন সংক্রান্ত আট হাজার ৫১৭ মামলার নিষ্পত্তি হয়েছে। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

Advertisements

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৭ এপ্রিল এক আদেশে ওই ১৩টি বেঞ্চ গঠন করেছিলেন। বেঞ্চগুলোকে ফৌজদারি কার্যবিধির ৪৯৮ (জামিন সংক্রান্ত) ধারা মোতাবেক ২০১৬ থেকে ২০১৯ সালের ফৌজদারি বিবিধ মামলাগুলোর নিষ্পত্তি করতে বলেছেন।

আদেশে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা ১৫ মিনিট পর্যন্ত বিচার কাজ পরিচালনার জন্য এ ১৩টি বেঞ্চ গঠন করেন।

Advertisements

এসব বেঞ্চে এখতিয়ার হিসেবে বলা হয়েছে, ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০১৬,২০১৭,২০১৮ ও ২০১৯ সালের ফৌজদারি বিবিধ মোকদ্দমাসমূহ শুনানি ও নিষ্পত্তি করবেন এবং তৎসংক্রান্ত আবেদনপত্র গ্রহণ করবেন।

বেঞ্চ ১৩টি হলো- বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকার, বিচারপতি রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ আলী, বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি আশীষ রঞ্জন দাস, বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মাহমুদুল হাসান তালুকদার, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি এস এম মজিবুর রহমান, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি সেলিম, বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামান, বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি এ এস এম আবদুল মোবিন ও বিচারপতি আতোয়ার রহমান, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি রিয়াজ উদ্দিন খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন