English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

বগুড়ার শিবগঞ্জে মাকে হত্যার দায়ে দুই ছেলে ও দুই পুত্রবধূর যাবজ্জীবন

- Advertisements -
Advertisements

বগুড়ার শিবগঞ্জে মা জহুরাকে হত্যা মামলার রায়ে নিজের দুই ছেলে ও দুই ছেলের বউকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) বিচারক বেগম ইসরাত জাহান এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি এড: নাসিমুল করিম হলি জানান, জেলার শিবগঞ্জ উপজেলার তালিবপুর (নয়াপাড়া) গ্রামের বাসিন্দা জহুরার তিন ছেলে। তিন ছেলের মধ্যে ছোট ছেলে জসিম উদ্দিনকে ৪০ শতক জমি লিখে দেয়। জমি লিখে দেওয়ার ঘটনায় অপর দুই ভাই জহির উদ্দিন (৪৫) তার স্ত্রী রেহানা বিবি (৪০), ইয়াছিন আলী (৪২) ও মোছা: রহিমা বিবি (৩৫) ক্ষিপ্ত হন। এরপর গত ২০০৮ সালের ৭ জুলাই নিজেদের মা জহুরা বিবিকে হত্যার পর বাড়ির পাশের একটি পতিত জমিতে লাশ ফেলে রেখে যায়।

Advertisements

ওই দিন সকালে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানা পুলিশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসাপাতালে প্রেরণ করে। মাকে হত্যার দায়ে ছোট ছেলে জসিম বাদী হয়ে তার আপন দুই বড় ভাই ও দুই ভাবিকে আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৯ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন তৎকালিন শিবগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা। মামলায় দুই ভাই ও তাদের দুই বউকে অভিযুক্ত করা হয়। পরে মামলার রায়ে দুই ভাই ও তাদের দুই বউ এর যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক। এছাড়া তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়। অনাদায়ে বিনাশ্রম আরো ৬ মাসের সাজা প্রদান করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন