English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

বগুড়ায় বালু ব্যবসায়ীকে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড

- Advertisements -
Advertisements
Advertisements

বগুড়ায় হযরত আলী নামে এক বালু ব্যবসায়ীকে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া শহরের নিশিন্দারা উত্তরপাড়ার মৃত আব্দুল মজিদ প্রামাণিকের ছেলে মো. মারুফ রায়হান ওরফে মিলন (৩৮), বগুড়া সদরের বাঘোপাড়ার মহিদুল ইসলামের ছেলে মো. মানিক (২৫) ও শহরের নিশিন্দারা মধ্যপাড়ার মাছুম মোল্লার ছেলে মো. সাঈদী (২৪)।
রায়ে বিচারক মৃত্যুদণ্ডপ্রাপ্তদের প্রত্যককে ১০ হাজার টাকা করে জরিমানাও করেছেন। তবে অপরাধ প্রমাণিত না হওয়ায় বগুড়া পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলামসহ অপর ৫ আসামিকে খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়।
বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন জানান, প্রায় তিন বছর আগে ২০১৭ সালের ১৬ এপ্রিল দুপুরে শহরের নিশিন্দারা এলাকায় স্থানীয় কাউন্সিলরের কার্যালয়ের সামনে বালু ব্যবসায়ী হযরত আলীকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত হযরত আলীর মা মোছা. মেরিনা খাতুন বাদী হয়ে মোট ৮ জনকে আসামি করে বগুড়া সদর থানায় হত্যা মামলা করেন। প্রায় সাত মাস তদন্ত শেষে পুলিশ ২০১৭ সালের ২১ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে।
তিনি আরও জানান, অপরাধ প্রমাণিত না হওয়ায় পৌরসভার ১৬নং ওয়ার্ড কাউন্সিলরসহ চার্জশিটভুক্ত পাঁচ আসামিকে আদালত খালাস দিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন