English

31.1 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন

- Advertisements -

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা ও ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রদর্শনের অভিযোগে মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার খ্যাত আব্দুর রহিম নামে এক ব্যক্তি এই মামলার আবেদন করেন।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি নিয়ে মামলার আবেদনটি আদেশের জন্য রেখেছেন। আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন ফারুক আহাম্মদ।

Advertisements

আবেদনে মেয়র আতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানানো হয়েছে।

মামলার আর্জি থেকে জানা যায়, গত ২ জুন ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর যোগসাজশে ড্রেন ও খালের জমি অবৈধ দখল উচ্ছেদের নামে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের ৪৭.৯০ একর জমি থেকে দুই একর জমি ও তার ওপর নির্মিত স্থাপনাদি ভেঙে দখল করে ক্ষমতার অপব্যবহার করা হয়। ঘটনার দিন বেলা ১১টার দিকে আসামির উপস্থিতিতে ড্রেজার, এক্সকাভেটর (ভেকু), ড্রাম ট্রাকসহ নানা স্থাপনা ভাঙার সরঞ্জামাদি নিয়ে ভাঙচুর ও দখল করে নেওয়া হয়। এতে বাদীর পাঁচ কোটি টাকা ক্ষতি হয়। এ সময় প্রকল্প এলাকায় বসবাসকারী লোকজন এগিয়ে এলে মেয়র আতিকের নির্দেশে তার সঙ্গীরা তাদের মারধর করেন।

Advertisements

আর্জিতে আরও বলা হয়, স্থাপনা ভাঙার পর মেয়র আতিক বাদীর নামে ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রকাশ করেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

তাছাড়া মেয়র আতিক বাদী ও তার প্রতিষ্ঠানের নামে মোটা অঙ্কের ঘুষ ও চাঁদা দাবি করেছেন। মেয়র পদের ক্ষমতার অপব্যবহার করে বাদীর মৌলিক অধিকার লঙ্ঘন করা হয়েছে। তাই আতিকুল ইসলামের মেয়র পদে থাকার অধিকার নেই।

অভিযোগের বিষয়ে বিগত ১২ সেপ্টেম্বর মেয়র আতিককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশের জবাব না পেয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় সাইবার ট্রাইব্যুনালে মামলার এ আবেদন করা হল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন