English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার

- Advertisements -

নারায়ণগঞ্জের ফতুল্লায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় আদালতে করা মামলায় ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট রাশেদুল আলমকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।

Advertisements

রোববার (৭ আগস্ট) সকালে তাকে ফতুল্লার পাগলা পূর্ব মুসলিম পাড়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রাশেদুল আলম ওই এলাকার এম এ হাফিজ আহম্মেদের ছেলে। এর আগে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে রাশেদুলের স্ত্রী উর্মি চৌধুরী মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ মে পারিবারিকভাবে ফতুল্লা চৌধুরী বাড়ির উজ্জ্বল চৌধুরীর মেয়ে উর্মি চৌধুরীর (২৩) সঙ্গে রাশেদুল আলমের বিয়ে হয়। তাদের চার বছরের দাম্পত্যে আড়াই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। গত দুই বছর ধরে ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন রাশেদুল।

Advertisements

মেয়ের সুখের কথা চিন্তা করে রাশেদুলকে উর্মির পরিবার থেকে তিন লাখ টাকা দেওয়া হয়। এই টাকা পেয়ে কিছুদিন নির্যাতন বন্ধ দিয়ে ফের নির্যাতন শুরু করেন তিনি। এক বছর আগে যৌতুকের টাকার জন্য ছেলেসহ উর্মিকে বাসা থেকে বের করে দেন রাশেদুল। এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে সমাঝোতার জন্য একাধিকবার শালিসও হয়। কিন্তু কোনোভাবেই রাশেদুল সমাঝোতায় রাজি হননি। পরে ভুক্তভোগী উর্মি স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সিরাজ মাতাব্বুর বলেন, রাশেদুলের স্ত্রী নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন