English

27 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

সিলেটে এসএমপি ট্রাফিক বিভাগের অভিযানে ৪২টি যানবাহন আটক

- Advertisements -
Advertisements
Advertisements

সিলেট নগরীর বিভিন্ন সড়কে বেপরোয়া গতিতে প্রতিযোগীতা করে মোটরসাইকেল চালানোর কারনে সড়ক দূর্ঘটনার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার ফলে ঝরে যাচ্ছে মূল্যবান প্রাণ ও পঙ্গুত্ব বরণ করছেন অনেকে। জনসাধারণের জিবন নিরাপদ রাখতে ও সড়কের শৃঙ্খলা ফেরাতে এসএমপি, ট্রাফিক বিভাগ কর্তৃক নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোষ্টের মাধ্যমে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালক, নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
শুক্রবার (৪)সেপ্টেম্বর বিমানবন্দর রোড সহ নগরীর বিভিন্ন সড়কে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মোটরসাইকেল সহ বিভিন্ন প্রকারের ৪২ টি যানবাহন ডাম্পিং করা হয়। যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক প্রদর্শণকারী চালকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
এসএমপির সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) জনাব আবুল খয়ের এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এছাড়া মাইকিং এর মাধ্যমে মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস ব্যবহার করা এবং উল্টোপথে গাড়ী না চালানো, রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত কোন কিছু বহন না করার জন্য অনুরোধ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন