English

33 C
Dhaka
মঙ্গলবার, মে ১৭, ২০২২
- Advertisement -

৫০ সিটের বাসে ৫৬ যাত্রী, নির্ধারিতের চেয়ে বেশি ভাড়া আদায়!

- Advertisements -

বরিশালে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী বহন ও নির্ধারিতের চেয়ে বেশি ভাড়া আদায়ের অভিযোগে এক বাস চালককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মাস্ক ব্যবহার না করায় ২৭ ব্যক্তি ও আট প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisements

রোববার (৪ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা প্রশাসনের তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পৃথক তিন দলে বিভক্ত হয়ে নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে ও বানারীপাড়া উপজেলায় অভিযান চালানো হয়।

নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো. হেলাল উদ্দিন।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে বাসগুলো যাত্রী তুলছে কি-না এবং সরকার নির্ধারিত ভাড়া আদায় হচ্ছে কি-না, তা তদারকিতে অভিযান চালানো হয়। বেলা সাড়ে ১১টার দিকে অভিযোগ পাওয়া যায় মাওয়াগামী বিএমএফ পরিবহনের একটি বাসে অতিরিক্ত যাত্রী ও নির্ধারিতের চেয়ে বেশি ভাড়া আদায় করা হচ্ছে।

Advertisements

পরে তিনি ওই ৫০ সিটের বাসটিতে গিয়ে দেখেন ৫৬ যাত্রী বহন করা হচ্ছে। বাসের সিট ছাড়াও ইঞ্জিন কাভারে চারজন ও দাঁড়িয়ে দুজন যাত্রী নেয়া হয়েছে। পাশাপাশি সরকার নির্ধারিত (৬০ ভাগ বৃদ্ধি) ভাড়ার চেয়েও দ্বিগুণ বা তিনগুণ ভাড়া নেয়া হয়েছে।

‘জানতে চাইলে অভিযোগ স্বীকার করে বাস সুপারভাইজার ও চালক এজন্য মালিকপক্ষকে দায়ী করেন। পরে ওই বাস চালকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি অতিরিক্ত যাত্রীদের অন্য বাসে তুলে দেয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন