English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেওয়ায় বিএনপি নেত্রী নিপুণ রায়ের বিরুদ্ধে থানায় জিডি

- Advertisements -

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট ও লাইভে এসে মিথ্যাচার করার অভিযোগে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ জিডি করেন।

আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ বলেন, গত বুধবার রাতে দুর্গাপূজা শেষে বুড়িগঙ্গা নদীতে প্রতিমা বিসর্জন দেওয়ার সময় তুচ্ছ ঘটনার জেরে র‍্যাব সদস্যদের সঙ্গে তাদের অনাকাঙ্ক্ষিত ও ভুল–বোঝাবুঝির ঘটনা ঘটে। ওই ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেত্রী নিপুণ রায় ফেসবুকে পোস্ট দিয়ে ও লাইভে এসে বলেন, ‘প্রতিমা বিসর্জনে আমি (ইউপি চেয়ারম্যান) বাধা দিয়েছি।’ এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট ও লাইভ করে তিনি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। এর প্রতিবাদে তার বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, বিএনপি নেত্রী নিপুণ রায় বুধবার রাতে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেন এবং লাইভে এসে অপপ্রচার চালান। এ ঘটনায় গতকাল তার বিরুদ্ধে আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ জিডি করেছেন। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজ শুক্রবার রাত সাড়ে নয়টায় নিপুণ রায় চৌধুরী আমাদের সময়কে বলেন, গত বুধবার সারা দেশে রাত ৮ টার মধ্যে দেবী বিসর্জনের নিদের্শনা ছিল। কিন্তু দক্ষিণ কেরাণীগঞ্জে রাত সাড়ে ১০ টা বাজলেও দেবী বিসর্জন দেওয়া হয়নি। কারণ, স্থানীয় আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহর সঙ্গে সাদা পোশাকে র‌্যাবের এক কর্মকর্তার কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে ইউপি চেয়ারম্যান তার দলীয় লোকজন জড়ো করে বলেন, তার সঙ্গে বিবাদের সুরাহা না হওয়া পর্যন্ত তিনি দেবী বিসর্জন দিতে দেবেন না।

নিপুণ রায় আরও বলেন, ‘এরপর আমি ফেসবুক লাইভে এসে প্রশাসনের সহযোগিতা চেয়েছি।
ফেসবুকে দেওয়া আমার বক্তব্য কোনোভাবেই উসকানিমূলক নয়। এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।’

নিপুণ রায় চৌধুরী বলেন, ‘আমি ফেসবুক লাইভে এসে সেদিন বলিছিলাম, ‘‘নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে আমাদের দেবী বিসর্জন বন্ধ রাখা হলে আমরা কিন্তু বসে থাকব না। সে সময় রাত সাড়ে ১০টা বাজে। দ্রুতগতিতে দেবী বিসর্জনে বাধা দূর করতে সংশ্লিষ্ট প্রশাসনের সবার সহযোগিতা চেয়ে আহ্বান জানাই।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন