English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

সাতকানিয়ায় চেয়ারম্যান আমজাদ হত্যা: ১০ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

- Advertisements -
Advertisements
Advertisements

সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় ১০ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন চট্টগ্রামের আদালত।
আজ রবিবার দুপুরে বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত এই আদেশ দেন। মামলার দণ্ডপ্রাপ্ত ও চার্জশিট ভুক্ত আসামি মোহাম্মদ লুৎফুর রহমান চৌধুরী মারা যান।
অন্য আসামিরা হলেন নেজাম উদ্দিন, মো. ইদ্রিস, জাহেদ, আবু মোহাম্মদ রাশেদ, ফারুক আহমদ, হারুনুর রশিদ, জিল্লুর রহমান, মো. রফিক, ইমতিয়াজ প্রকাশ মানিক ও তাহের। এছাড়া রায়ে আরও ৪ আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ৪ জনকে খালাস দেওয়া হয়েছে।
বাদীপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম বলেন, ১৯৯৯ সালে সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় প্রায় ২১ বছর পর ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন বিচারক।
আমজাদ হোসেনের স্ত্রী ও মামলার বাদী সৈয়দা রওশন আক্তার বলেন, স্বামী হত্যার বিচার চেয়ে ২১ বছর অপেক্ষা করেছি। আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড পেয়ে আমি আনন্দিত। আমি আদালতের এই রায় দ্রুত কার্যকর হোক এটাই চাই।
প্রসঙ্গত, ১৯৯৯ সালের ৪ অক্টোবর রাত ১২টায় সাতকানিয়া থানার মির্জাখীল বাংলাবাজার এলাকার একটি চায়ের দোকানে বসে কথা বলার সময় আওয়ামী লীগ নেতা ও সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করেন একদল দুর্বৃত্ত।
হত্যাকাণ্ডের পর ২০ জনকে আসামি কওে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন নিহতের স্ত্রী সৈয়দা রওশন আক্তার। মামলার তদন্ত শেষে ২০ জনের বিরুদ্ধে ২০০০ সালের ২২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত মামলার রায় প্রদান করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন