English

26 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

বগুড়ার মহাস্থান ও শিবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ৪ দোকানির ১৩ হাজার টাকা জরিমানা

- Advertisements -
Advertisements
Advertisements

বগুড়ার মহাস্থান ও শিবগঞ্জে উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় প্লাস্টিকের বস্তায় চাইল সংরক্ষণ রাখার দায়ে ১ জনের ১হাজার ও চাল ব্যবসার লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণের দায়ে ১ জনের ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (৩অক্টোবর) দুপুর ১২টায় উপজেলার ঐতিহাসিক মহাস্থানগড় বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, শিবগঞ্জ নির্বাহী অফিসার (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) আলমগীর কবির। এসময় মহাস্থান চাউলের বাজারে অভিযান চালিয়ে চাউল ব্যবসায়ী রফিকুল ইসলামের দোকানে কতিপয় পণ্যের সরবরাহ ও প্লাস্টিক জাতীয় কৃত্রিম মোড়কের ব্যবহারজনিত কারণে সৃষ্টি পরিবেশ দূষণরোধকল্পে বাধ্যতামূলকভাবে পাটজাত মোড়ক ব্যবহার নিশ্চিতকরণ এবং এ সংক্রান্ত বিষয়ে বিধান প্রণয়নকল্পে প্রণীত পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার (২০১০ সনের ৫৩ নং) আইনে ১হাজার টাকা জরিমানা, এরপর মেসার্স মিজান চাউল ঘরে অভিযান চালানো হয়। সেখানে চাইল সংরক্ষিত ব্যবসায় লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণের দায়ে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ ১৯৫৬ আইনে ২০০০ টাকা জরিমানা করা হয়।
এদিকে শিবগঞ্জ হাসপাতাল রোডস্থ অবস্থিত সেবা ট্রেডার্সের লাইসেন্স নবায়ন না থাকায় ৫০০০ টাকা ও নগর বন্দর মা লক্ষ্মী চাইল আড়তে অভিযান চালিয়ে ৫০০০ টাকা জরিমানা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, খন্দকার আব্দুল বাসার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ওসি এলএসডি এবং শিবগঞ্জ থানা পুলিশের এস আই শফিকুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স। এবিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর কবীর জানান, দেশে করোনা কালে ও বিভিন্ন এলাকায় বন্যায় মানুষ যখন খাবারের জন্য হাহাকার করছে, তখন কিছু সিন্ডিকেট ব্যবসায়ীরা চালের বাজার কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে চাল ও অন্যান্য খাদ্যসামগ্রী বিক্রি করছে। এমন অভিযানে চলমান চাউলের বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন