English

28 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

অনুশীলনে ফিরেছেন আকবর আলীরাও

- Advertisements -

আর সব ক্রিকেটারদের মতো করোনাভাইরাসে বন্ধ ছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ‍দলের খেলোয়াড়দের অনুশীলনও। লম্বা বিরতিতে বিপাকে পড়েছিলেন আগামীর ক্রিকেটাররা। এই অবস্থায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) সাবেক ছাত্রদের অনুশীলনের সুযোগ করে দিয়েছে।

Advertisements

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ৮ ক্রিকেটার পড়ালেখা করেছেন বিকেএসপিতে। করোনাকালে সেখানকার অবকাঠামো ব্যবহার করার সুযোগ পাচ্ছেন প্রতিষ্ঠানটির সাবেক ৭ ছাত্র। প্রান্তিক নওরোজ নাবিল বর্তমান অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে থাকায় ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনের সুযোগ নেই তার। সাবেক ছাত্রদের অনুশীলনের সুযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রাশীদুল হাসান।

আকবর আলী, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, শাহীন আলম, হাসান মুরাদ, আশরাফুল ইসলাম সিয়াম, শামীম পাটোয়ারী ও তানজিম হাসান সাকিব- এই ৮ ক্রিকেটার ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে বিকেএসপির দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে অধ্যায়ন করেছেন। কিন্তু এই কেন্দ্রে সেসময় এসএসসি পর্যন্ত পড়ার ব্যবস্থা না থাকায় ছাড়পত্র নিয়ে ৭ জন ঢাকায় ভর্তি হন। শুধু শাহীন আলম এই কেন্দ্র থেকেই ২০১৯ সালে এসএসসি পাস করেন।

শনিবার থেকে এই ক্রিকেটারদের অনুশীলন শুরু হয়েছে। যদিও সবাই এখনও অনুশীলনে যুক্ত হননি। দুই-একদিনের মধ্যে সবাই যুক্ত হয়ে যাবেন। বিকেএসপিতে যাওয়ার আগে ক্রিকেটারদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে প্রবেশ করতে হচ্ছে।

Advertisements

বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছিল বিসিবির। কিন্তু করোনার কারণে পরিকল্পনায় ভাটা পড়েছে। আপাতত নিজ উদ্যোগেই অনুশীলন করতে হচ্ছে আকবর আলীদের। অবশ্য সামনে বড় স্টেজে খেলার সুযোগ আছে তাদের। আগামী মাসের শ্রীলঙ্কা সফরে যাবে হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। সফরে বাংলাদেশের সঙ্গে কয়েকটি প্রস্তুতি ম্যাচ ছাড়াও শ্রীলঙ্কার এইচপি দলের সঙ্গে দুটি চার দিনের ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ এইচপি দল। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগ সূত্রে জানা গেছে, যুব বিশ্বকাপে শিরোপা জেতা দলটির বেশির ভাগ ক্রিকেটারেরই থাকার সম্ভাবনা এইচপি কার্যক্রমে।

শনিবার থেকে নিজ উদ্যোগে অনুশীলনে অংশ নেওয়া হাসান মুরাদ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আসলে এটা কোনও ক্যাম্প নয়। আমরা যারা বিকেএসপির ছাত্র ছিলাম, তারাই অনুশীলনের অনুমতি চেয়েছি। আমাদের স্যাররা অনুমতি দিয়েছেন। গত দুই দিন এখানকার স্যারদের তত্ত্বাবধানে অনুশীলন করছি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন