English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

আইপিএল খেলতে পারবেন না আফগান তারকারা

- Advertisements -

নাসিম রুমি: ফজল হক ফারুকি, মুজিব উর রহমান কিংবা নাভিন উল হক এখন বৈশ্বিক পর্যায়ের ফ্র্যাঞ্চাইজ ক্রিকেটের বড় নাম। আইপিএলে দল পেয়েছেন তিনজনেই। এর বাইরেও বিপিএল কিংবা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও আছে তাদের কদর।

কিন্তু এই তিন তারকাকেই এবার কড়া নিষেধাজ্ঞা দিলো আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। আইপিএল তো বটেই, বিশ্বের কোনো ফ্র্যাঞ্চাইজ লিগেই থাকতে পারবেন না এই ক্রিকেটাররা।

মূলত সারাবিশ্বেই ফ্র্যাঞ্চাইজ ক্রিকেটের প্রতি ক্রিকেট বোর্ডের কঠোরতা পাল্লা দিয়ে বাড়ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড বিশ্বকাপের পরেই নিজ দেশের ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজ ক্রিকেটের বিষয়ে নিষেধাজ্ঞা দিয়েছিল। সম্প্রতি বাংলাদেশের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও বলা হয়েছে একজন ক্রিকেটার দুটির বেশি ফ্র্যাঞ্চাইজ লিগে থাকতে পারবেন না।

এবার সেই পথে হাঁটলো আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। তবে তাদের এই নিষেধাজ্ঞা কেবল তিনজনের জন্য। ফারুকি, মুজিব এবং নাভিনের উপর আগামী দুই বছরের জন্য এমন নিষেধাজ্ঞা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তাদের ব্যাপারে এমন সিদ্ধান্তের কারণ হিসেবে বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আফগানিস্তানের হয়ে খেলার চেয়ে তাঁরা ব্যক্তিগত স্বার্থকে গুরুত্ব দিয়েছেন।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন