English

33 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

আইপিএল নিয়ে নানা প্রশ্নের উত্তর দিলেন তাসকিন

- Advertisements -

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ। তবে বোলিংয়ে জিম্বাবুয়েকে নাস্তানাবুদ করা গেলেও বাংলাদেশের ব্যাটিং নিয়ে প্রশ্ন থেকে গেছে। কোনো ম্যাচেই পুরোপুরি স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করতে পারেননি টাইগার ব্যাটাররা। বড় রানও গড়তে পারছেন না।

বাংলাদেশের ব্যাটিং নিয়ে আজকে কথা বলতে হয়েছে পেসার তাসকিন আহমেদকে। এ সময় উঠে এসেছে আইপিএল প্রসঙ্গও। ভারতীয় এই ফ্র্যাঞ্চাইজি লিগে এবার অন্য সব আসরের তুলনায় বেশি রান হচ্ছে। টি-টোয়েন্টিতে যেখানে ব্যাটাররা আরও বেশি আগ্রাসী হচ্ছে সেখানে বাংলাদেশের জিম্বাবুয়ের বিপক্ষে সুবিধা করতে পারছে না কেন সেই প্রশ্ন ছিল তাসকিনের সামনে।

কৌশলী তাসকিন সাংবাদিকদের বলেছেন, ‘আইপিএলের কন্ডিশন আর এখানের কন্ডিশন এক নয়। প্রতিপক্ষও আলাদা। আইপিএলে অনেক রানের ম্যাচ হয়, উইকেটও আলাদা। বাংলাদেশে তুলনামূলকভাবে হাই স্কোরিং ম্যাচ একটু কমই হয়। প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও এটি আসলে আন্তর্জাতিক সিরিজ। যারাই খেলছি, সবাই কিন্তু শতভাগ দিয়ে ম্যাচ জেতার চেষ্টা করছি। আইপিএলের তুলনায় তারা তুলনামূলকভাবে একটু দুর্বল। তবে আমাদের জেতার জন্য ভালো ক্রিকেটই খেলতে হচ্ছে।’

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে খেলেছেন মোস্তাফিজুর রহমান। তবে সুযোগ ছিল তাসকিনের সামনেও। তাকে পেতে চেয়েছিল লখনৌ সুপার জায়ান্টস। তাসকিনকে কথা বলতে হয়েছে সেই প্রসঙ্গেও।

মোস্তাফিজ এনওসি পেলেও তিনি কেন পেলেন না, নীতি আলাদা নাকি এমন প্রসঙ্গে তাসকিনের উত্তর, ‘নীতি প্রায় একই। একেকজনের শরীরের ধরনের জন্য একেক রকম হতে পারে। এ জন্য বোর্ডের চিন্তার জায়গা থাকে। এ ছাড়া ফাস্ট বোলার যাদেরই দেখছেন, সবাইকে কোনো না কোনো ইনজুরি ম্যানেজ করে আগাতে হচ্ছে। হয়তো আমার শরীরের ধরন বা বোলিংয়ের ধরন ভিন্ন, এ জন্য আমি এবার যেতে পারিনি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন