English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

আশা জাগিয়েও বাংলাদেশের ৪ উইকেটে পরাজিত

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে সমতায় সিরিজ শেষ করল নিউ জিল্যান্ড নিউ জিল্যান্ডের ৫১ রানে ৫ উইকেট তুলে নিয়েও জিততে পারল না বাংলাদেশ।

উইকেটে গিয়ে তৃতীয় বলেই স্লিপে ক্যাচ দিলেন গ্লেন ফিলিপস। সোজা হাত বরাবর আসা বল ধরতে পারলেন না নাজমুল হোসেন শান্ত। শূন্য রানে জীবন পেলেন ফিলিপস। এরপর আর ভুল করলেন না তিনি। মিচেল স্যান্টনারের সঙ্গে জুটি গড়ে বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে নিউ জিল্যান্ডকে এনে দিলেন স্বস্তির জয়।

Advertisements

১৩৭ রানের লক্ষ্য দিয়েই কিউইদের চেপে ধরে বাংলাদেশ। সত্তর রানের আগে তারা ড্রেসিং রুমে ফেরত পাঠায় ছয় ব্যাটসম্যানকে। সেখান থেকে প্রতিরোধ গড়েন ফিলিপস ও এই ম্যাচ দিয়ে একাদশে ফেরা স্যান্টনার। দুজনের ৭০ রানের অবিচ্ছিন্ন জুটিতে মিরপুর টেস্ট ৪ উইকেটে জিতল নিউ জিল্যান্ড।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের অনেকটা সময় বৃষ্টির দাপটের পর শনিবার দুপুর থেকে হেসেছে সূর্য। কিন্তু রোদের এই উজ্জ্বলতা পড়েনি বাংলাদেশের ওপর। বড় সুযোগ তৈরি করেও হতাশায়ই সিরিজ শেষ হলো তাদের।

Advertisements

ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে যায় ১৭২ রানে। জবাবে নিউ জিল্যান্ড করে ১৮০ রান। ৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয়বারে স্বাগতিকরা থামে ১৪৪ রানে।

সিলেট টেস্ট বাংলাদেশ জেতায় দুই ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ সমতায়। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই দলই এই সিরিজ থেকে পেল সমান ১২ পয়েন্ট।

স্পিন যুদ্ধের ম্যাচে চার ইনিংস মিলিয়ে খেলা হয়েছে কেবল ১৭৮.১ ওভার। সময়ের হিসেবে যা দুই দিনের কম। তবে বৃষ্টি ও আলোকস্বল্পতার কারণে ম্যাচ অবশ্য শেষ হয়েছে চতুর্থ দিনের শেষ সেশনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন