English

34 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

ইউসুফ পাঠান নির্বাচন লড়বেন মমতার হয়ে

- Advertisements -

নাসিম রুমি: ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন আগেই। এবার রাজনীতির মঞ্চে প্রাক্তন তারকা ক্রিকেটার ইউসুফ পাঠান। আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন তিনি। বহরমপুর থেকে তাকে প্রার্থী করল জোড়াফুল শিবির। রবিবার ব্রিগেডে ‘জনগর্জন’ সভা থেকে তার নাম ঘোষণা করল তারা।

মঞ্চে উপস্থিত ছিলেন খোদ ইউসুফ। মমতা বন্দ্য়োপাধ্যায় খোদ নিজের দলের প্রার্থীকে জনগণের সামনে নিয়ে আসেন।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ক্রিকেটার ইউসুফ। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ দলে শামিল ছিলেন তিনি। ২০১১ সালে একদিনের বিশ্বকাপ জয়ী দলেও শামিল ছিলেন। আইপিএলে ভারতীয় হিসেবে দ্রুততম শতরানেরও মালিক। এবার রাজনীতির মঞ্চে অবতীর্ণ হলেন। ইউসুফের নাম ঘোষণা করে একেবারে চমকই দিয়েছে তৃণমূল। কীর্তি আজাদের নাম আগে থেকে শোনা গেলেও, ইউসুফ জোড়াফুল শিবিরের প্রার্থী হতে পারেন, তা আঁচই করতে পারেননি কেউ।

মুর্শিদাবাদের বহরমপুর আসনে ইউসুফকে প্রার্থী করেছে তৃণমূল। ওই আসনে ইউসুফকে পাঠানোও যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে বলে মনে করা হচ্ছে। কারণ বহরমপুর বরাবরই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর গড় হিসেবে পরিচিত, যার সঙ্গে ইদানীং কালে তৃণমূল নেতৃত্বের সম্পর্ক তিক্ত থেকে তিক্ততর হয়ে উঠেছে। তাই ওই আসনে তারকা প্রার্থীকে পাঠিয়ে তৃণমূল কগ্রেসকে কড়া বার্তা দিল বলে মনে করা হচ্ছে।

লোকসভা নির্বাচনের মনোনয়ন পেয়ে নিজের এক্স হ্যান্ডেলে ইউসুফ লিখেছেন, ‘আমি চিরকালের জন্য শ্রীমতী মমতা ব্যানার্জির প্রতি কৃতজ্ঞ, যিনি আমাকে টিএমসি পরিবারে স্বাগত জানিয়েছেন এবং সংসদে জনগণের কণ্ঠস্বর হওয়ার দায়িত্বে আমার প্রতি বিশ্বাস রেখেছেন। জনগণের প্রতিনিধি হিসেবে, দরিদ্র ও বঞ্চিতদের উন্নতি সাধন আমাদের কর্তব্য, এবং আমি আশা করি সেটা অর্জন করতে পারব।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন