English

28 C
Dhaka
রবিবার, মে ২৬, ২০২৪
- Advertisement -

এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক রিঙ্কুর? সিরিজ় শুরুর আগেই জানালেন অধিনায়ক রাহুল

- Advertisements -

নাসিম রুমি: টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই ভারতের হয়ে খেলে ফেলেছেন। ম্যাচ শেষ করার দক্ষতার জন্য প্রশংসাও আদায় করেছেন। সেই রিঙ্কু সিংহের কি এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক হবে?

Advertisements

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই ভারতের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলে ফেলেছেন। মিডল অর্ডারে দারুণ খেলে প্রশংসাও আদায় করেছেন। সেই রিঙ্কু সিংহের কি এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক হবে? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের আগে তেমনই ইঙ্গিত দিলেন অধিনায়ক কেএল রাহুল। জানালেন, চলতি সিরিজ়েই রিঙ্কুর অভিষেক হবে।

রাহুল বলেছেন, “টি-টোয়েন্টি সিরিজ়ে রিঙ্কুর মানসিকতা এবং ম্যাচ বুঝে নেওয়ার দক্ষতা ওকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে। রিঙ্কু দেখিয়ে দিয়েছে ও কতটা ভাল ক্রিকেটার। ওর শান্ত, ধীরস্থির মনোভাব আমরা দেখেছি। টিভিতে দেখতে দেখতে নিজেও শান্তি পেয়েছি। প্রথম শ্রেণির ক্রিকেটে সব ফরম্যাটেই ও ভাল খেলেছে। তাই এই সিরিজ়‌েও ও কোনও সময় ঠিক সুযোগ পাবে।”

Advertisements

টি-টোয়েন্টি সিরিজ়‌ে না খেললেও এক দিনের সিরিজ়ে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রাহুল। দলে নিজের ভূমিকা স্পষ্ট করে দিয়েছেন তিনি। বলেছেন, “এই সিরিজ়‌ে আমি উইকেটকিপিং করব এবং মিডল অর্ডারে ব্যাট করব। তবে টেস্ট সিরিজ়ে দলের অধিনায়ক এবং কোচ আমাকে যে দায়িত্ব দেবেন সেটাই পালন করার চেষ্টা করব।

বিশ্বকাপের আগেই রোহিত জেনে গিয়েছিলেন মুম্বইয়ের নেতৃত্ব যাচ্ছে, নেপথ্যে কি হার্দিকের চাপ?
রোহিত শর্মা, বিরাট কোহলির অনুপস্থিতিতে সাদা বলের ক্রিকেটে এখন নতুন মুখদের সুযোগ দেওয়া হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজ়‌ তাই ভারতের কাছে আরও একটি সুযোগ নতুনদের দেখে নেওয়ার। দেখার যে সেখানে রিঙ্কুর মতো তরুণ ক্রিকেটারেরা ছাপ ফেলতে পারেন কি না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন