English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

করোনা মহামারিতে ১৭২০ ক্রিকেটারের পাশে দাঁড়াল বিসিবি

- Advertisements -

করোনা মহামারিতে অন্য পেশার মানুষদের মত যারা খেলাধুলার সঙ্গে জড়িত তারাও কমবেশি ক্ষতিগ্রস্থ। গত বছর লকডাউনের সময়ও দেখা গিয়েছিল বিসিবির সঙ্গে সরাসরি সম্পৃক্ত ক্রিকেটাররা ছাড়া অন্য ক্রিকেটার এবং এর সঙ্গে জড়িত আরও অনেকেই নিদারুণ আর্থিক সঙ্কটে পড়ে গিয়েছিল। তখনও বিসিবি তাদের পাশে দাঁড়িয়েছিল।

Advertisements

এবারও এমন অসহায় হয়ে পড়া ১৭২০ জন পুরুষ এবং নারী ক্রিকেটারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, তারা মোট ১৭২০ জন ক্রিকেটারকে আর্থিক সহযোগিতা প্রদান করবেন। যার পরিমাণ ২ কোটি টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভাপতি নাজমুল হাসান পাপনের পরামর্শে বিসিবির বোর্ড অব ডিরেক্টর্সরা সিদ্ধান্ত নিয়েছেন, যে সব ক্রিকেটার বোর্ডের কোনো ধরনের চুক্তির মধ্যে নেই তাদেরকে আর্থিক সযোগিতা প্রদানের। এমনকি নারী ক্রিকেটার যারা চুক্তির মধ্যে রয়েছেন, তারাও এই সহযোগিতা পাওয়ার উপর্যুক্ত হবেন বলে জানানো হয়েছে।

Advertisements

মোট ১৪৩২জন পুরুষ ক্রিকেটার এবং ২৮৮জন নারী ক্রিকেটারের মধ্যে ২ কোটি টাকা ভাগ করে দেয়া হবে। মূলতঃ করোনার কারণে বিভিন্ন জেলায় ক্রিকেট লিগ পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার কারণে এসব পুরুষ এবং নারী ক্রিকেটাররা পুরোপুরি অসহায় হয়ে পড়েছেন। তাদের জন্যই বিসিবির বিশেষ এই উদ্যোগ।

সহযোগিতা পাওয়ার জন্য ক্রিকেটারদের তালিকা তৈরি করা হয়েছে বিভিন্ন জেলা এবং ঘরোয়া ইভেন্টের সঙ্গে জড়িত ক্রিকেটারদের থেকে। সঙ্গে ঢাকা প্রিমিয়ার লিগ, ঢাকা প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ, অনুর্ধ্ব-১৯, নারীদের জাতীয় লিগ, প্রিমিয়ার ডিভিশন এবং প্রথম বিভাগ লিগ থেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন