English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

কোমায় থেকে জীবন যুদ্ধে হেরে গেলেন কিংবদন্তি অজি ক্রিকেটার

- Advertisements -

গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান রড মার্শ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

Advertisements

রড মার্শের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। মার্শ ছিলেন প্রথম অজি উইকেটরক্ষক যিনি টেস্টে শতরান করেছিলেন।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান রড মার্শ গত সপ্তাহে কুইন্সল্যান্ডে হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই কোমায় ছিলেন রড মার্শ। স্থানীয় সময় শুক্রবার অ্যাডিলেডের একটি হাসপাতালে রড মার্শ মারা যান।

অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট খেলা রড মার্শ তার তিন সন্তান ও স্ত্রী রসকে রেখে গেছেন।

Advertisements

৭৪ বছর বয়সী মার্শ গত সপ্তাহে বুলস মাস্টার্স দাতব্য গোষ্ঠীর একটি ইভেন্টের জন্য বুন্দাবার্গে গিয়েছিলেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বুলস মাস্টার্সের সংগঠক জন গ্লানভিল এবং ডেভিড হিলিয়ার তাকে হাসপাতালে নিয়ে যান। রড মার্শ ১৯৭০ থেকে ১৯৮৪ সালের মধ্যে অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট খেলেছেন। যেখানে তিনি উইকেটের পিছনে ৩৫৫টি উইকেট শিকার করেছিলেন।

রড মার্শ অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৩টি সেঞ্চুরি সহ ৩৬৩৩ রান করেছেন। ব্যাট হাতে তার রয়েছে বিস্ময়কর অর্জন। রড মার্শ তৃতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান যিনি ইংল্যান্ডে সবচেয়ে বেশি ৬টি টেস্ট অর্ধশতক করেছেন। রড মার্শ ৯২টি ওয়ানডেতে ১২২৫ রান করেছেন এবং উইকেটের পিছনে ১২৪ উইকেট নিয়েছেন। ওয়ানডেতে রড মার্শের নামে রয়েছে চারটি হাফ সেঞ্চুরি। রড মার্শ অস্ট্রেলিয়ার পুরুষ ক্রিকেট দলের নির্বাচকও ছিলেন। ২০১৬ সালে নির্বাচক পদ ছেড়ে দেন রড মার্শ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন