English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

কোহলির থেকে আরেকটি বিশ্ব রেকর্ড ছিনিয়ে নিলেন বাবর

- Advertisements -
Advertisements
Advertisements

আফগানিস্তানের বিপক্ষে গতকাল শুক্রবার (২৯ অক্টোবর) টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলির আরও একটি রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।
এ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে তিনি ৪৭ বলে ৫১ রান করেন বাবর আজম। আর ৯ রান করতেই এদিন অধিনায়ক হিসাবে ১০০০ রান পূর্ণ করেন তিনি। এর ফলে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তিনিই হলেন ১০০০ রান করা দ্রুততম অধিনায়ক।
গতকাল আফগানদের বিপক্ষে অধিনায়ক হিসাবে বাবর তার ২৬তম ইনিংসে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের এই মাইলফলকে পৌঁছান। এই বিষয়ে তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন। বিরাট অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০০ রান করেছিলেন ৩০ ইনিংসে। সব মিলিয়ে এদিনের ম্যাচের পর তার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বাবর আজমের মোট রান দাঁড়ালো ২৩৩২। আর অধিনায়ক হিসাবে করেছেন ১০৪৬ রান।
ধীরে ধীরে বিরাট কোহলির অনেক অবিশ্বাস্য রেকর্ডই ভেঙে দিচ্ছেন বাবর আজম। যাকে পাকিস্তানি ক্রিকেট মহল বিরাট কোহলির জবাব বলে মনে করে। চলতি বছরের শুরুতেই বাবর মাত্র ৫২ টি-২০ ইনিংসে ২০০০ রান পূর্ণ করেছিলেন। ফলে তিনিই হন টি-২০ ক্রিকেটে ২০০০ রান করা দ্রুততম ব্যাটার। এই ক্ষেত্রেও বিরাট কোহলির রেকর্ডই ভেঙেছিলেন তিনি। ২০০০ টি-২০ রানে পৌঁছতে বিরাট নিয়েছিলেন আরও ৪টি বেশি ইনিংস।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন