English

21 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

জাতীয় দলের তিনজনকে নিয়ে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল

- Advertisements -

জাতীয় দলে অভিষেক হয়ে যাওয়া তিনজনকে রেখে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া টুর্নামেন্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক হিসেবে আছেন দিশা বিশ্বাস। এবারই প্রথমবার অনূর্ধ্ব-১৯ পর্যায়ে মেয়েদের বিশ্বকাপ হতে যাচ্ছে।

Advertisements

আগামী ১৩ জানুয়ারি থেকে পচেফস্ট্রুম ও বেনোনির চারটি ভেন্যুতে শুরু হবে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বাংলাদেশের ১৫ জনের দলে আছেন লেগ স্পিনার রাবেয়া খান, উইকেটকিপার-ব্যাটার দিলারা আক্তার ও অলরাউন্ডার মারুফা আক্তার। তিনজনেরই সর্বশেষ নিউজিল্যান্ড সফরে আন্তর্জাতিক অভিষেক হয়ে গেছে। জাতীয় দলের সঙ্গে থাকলেও অবশ্য ম্যাচ খেলেননি পেস বোলিং অলরাউন্ডার অধিনায়ক দিশা।

Advertisements

বিসিবির নির্বাচক মঞ্জুরুল ইসলাম এ দল নিয়ে বেশ আশাবাদীই। বিসিবির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘দুই বছর ধরেই একসঙ্গে আছে, এমন একটি দলকেই নির্বাচন করেছি আমরা। ফলে দলীয় সমঝোতা ও সংহতি দারুণ।’

দলের প্রস্তুতি নিয়েও খুশি মঞ্জুরুল ইসলাম, ‘অধিনায়ক দিশা বিশ্বাস, রাবেয়া, মারুফা আক্তার ও দিলারা আক্তার নিউজিল্যান্ডে সিনিয়র দলের হয়ে সফর করেছে, তিনজন তো আন্তর্জাতিক ম্যাচও খেলে ফেলেছে। মালয়েশিয়া জাতীয় দলের সঙ্গে আমাদের অনূর্ধ্ব-১৯ দল পাঁচটি ম্যাচ খেলে সব কটিতেই জিতেছে। প্রথমবারের মতো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এ দল অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আত্মবিশ্বাসী আমি।’

আগামী ১ জানুয়ারি জোহানেসবার্গের উদ্দেশে দেশ ছাড়বে অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপের ক্যাম্পে ঢোকার আগে নিজেদের উদ্যোগে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র।

মূল টুর্নামেন্ট শুরুর আগে আগামী ৯ জানুয়ারি স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, পরের প্রস্তুতি ম্যাচটি ভারতের বিপক্ষে ১১ জানুয়ারি। মূল টুর্নামেন্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ম্যাচ ১৪ জানুয়ারি, অস্ট্রেলিয়ার বিপক্ষে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল
দিশা বিশ্বাস (অধিনায়ক), স্বর্ণা আক্তার (সহ-অধিনায়ক), রাবেয়া খান, মারুফা আক্তার, দিলারা আক্তার, মিষ্টি রানী, রিয়া আক্তার, সুমাইয়া আক্তার, আফিয়া হুমাইরা, উন্নতি আক্তার, দীপা খাতুন, লেকি চাকমা, আশরাফি ইয়াসমিন, জান্নাতুল মাওয়া, মোছাম্মৎ ইভা।

স্ট্যান্ডবাই: সুবর্ণা কর্মকার, নিশিতা আক্তার, রাবেয়া খাতুন, জুয়াইরিয়া ফেরদৌস

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন