English

23 C
Dhaka
শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
- Advertisement -

তাইজুল-মোসাদ্দেক বাদ, একাদশে মুস্তাফিজ-সোহান

- Advertisements -
Advertisements
Advertisements

উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের একাদশে দীর্ঘদিন পর দেখা গেল মুস্তাফিজুর রহমানের নাম। এই পেস তারকা দেড় বছর ধরে টেস্ট ক্রিকেট খেলছিলেন না। এ ছাড়া উইকেটকিপার হিসেবে একাদশে সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান। তিনি একাদশে আসায় সহ-অধিনায়ক লিটন কুমার দাস স্পেশালিস্ট ব্যাটার হিসেবে খেলবেন।

সাত ব্যাটার, তিন পেসার এবং দুই স্পিনার নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই পেস আক্রমণের নেতৃত্ব দেবেন মুস্তাফিজ। তার সঙ্গে আছেন এবাদত হোসেন আর খালেদ আহমেদ। এই সিরিজ থেকে মুশফিকুর রহিম ছুটি নেওয়ায় তার জায়গায় ইয়াসির আলী রাব্বির সুযোগ পাওয়া নিশ্চিত ছিল। কিন্তু প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে সেই সুযোগ হারান রাব্বি। তার জায়গায় একাদশে এসেছেন নুরুল হাসান সোহান।

সর্বশেষ সিরিজের একাদশ থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম এবং হুট করে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। স্বাভাবিকভাবেই এই ম্যাচে স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন অধিনায়ক সাকিব আল হাসান। তার সঙ্গী হিসেবে আছেন চোট কাটিয়ে ফেরা আরেক অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। শেষ মুহূর্তে এনামুল হক বিজয়কে টেস্ট দলে নেওয়া হলেও একাদশে সুযোগ হয়নি। অ্যান্টিগায় টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মমিনুল হক, লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

উইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্রাফেট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেমন রেইফার, এনক্রুমা বোনার, জার্মেইন ব্ল্যাকউড, কাইল মেয়ার্স, জসুয়া ডি সিলভা (উইকেটকিপার), আলজারি জোসেফ, কেমার রোচ, জায়দেন সিলস, গুডাকেশ মোইতে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন