English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

তিন কোচের পরিকল্পনা ক্রিকেট অস্ট্রেলিয়ার

- Advertisements -

অস্ট্রেলিয়ার কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারের ভবিষ্যত্‍ কোন দিকে? প্রশ্নের উত্তর এখনই দিতে চাইছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। বরং অ্যাসেজ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষার কথাই শোনা যাচ্ছে। উঠে আসছে আরও একটা তত্ত্ব। ক্রিকেটের তিন ফরম্যাটের জন্য নাকি তিনজন আলাদা আলাদা কোচের পরিকল্পনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisements

এই সিদ্ধান্ত বিশ্ব ক্রিকেটে যুগান্তকারী হয়ে উঠতে পারে। কারণ আলাদা আলাদা ফরম্যাটে আলাদা অধিনায়কের নজির রয়েছে বিশ্বে। কিন্তু আলাদ কোচ? আবার বিশ্ব ক্রিকেটে নতুন ধারার আনতে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া?

Advertisements

কিছুদিন আগেই খবর পাওয়া গিয়েছিল ল্যাঙ্গারকেই কোচের পদে রাখতে চলেছে অস্ট্রেলিয়া। কিন্তু বক্সিং ডে টেস্টের দিন হঠাত্‍ করেই হাওয়া ঘুড়িয়ে দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হোকলি। তিনি বলেছেন, ল্যাঙ্গারের চুক্তি শেষ হচ্ছে। অ্যাসেজে শেষ হলে আমরা এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। অ্যাসেজ শেষ হওয়ার পর আমাদের ল্যাঙ্গারের সঙ্গে কথা হবে। দুই পক্ষের আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। অ্যাসেজের পর পাকিস্তান সফর। তার আগেই কোচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন নিক হোকলি।

ভারতের কাছে ঘরের মাঠে পরপর দুইটি সিরিজ হারার পর প্রবল সমালোচনার মুখে পরেছিলেন কোচ জাস্টিন ল্য়াঙ্গার। কিন্তু প্রথমবার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে সেই সমালোচনার মোড় ঘুড়িয়ে দেন জাস্টিন ল্যাঙ্গার। তার হাতেই দলের দায়িত্ব দেওয়ার হোক এমনই দাবি অজি সমর্থকদের। সূত্রের খবর, তিন ফরম্যাটে তিন কোচের পরিকল্পনা রূপায়ন হলে ল্যাঙ্গারের দায়িত্বে থাকতে পারে শুধু মাত্র টেস্ট টিমের দায়িত্ব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন