English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

পরের ম্যাচে খারাপ করলে আবার সমালোচনা হবে: অধিনায়ক শান্ত

- Advertisements -

নাসিম রুমি: সপ্তাহ দুয়েক আগে বিশ্বকাপ শেষে মলিন মুখ নিয়ে বাড়ি ফিরেছিল বাংলাদেশ। ভারতের মাটিতে রঙিন পোশাকে ভরাডুবি হয়েছিল টাইগারদের। এর পরপরই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমে গেল বাংলাদেশ। সবার আশঙ্কা ছিল এখানে আবার বিশ্বকাপের খারাপ সময়ের প্রভাব পড়ে কি না। সেই আশঙ্কা সত্যি হয়নি।

Advertisements

সাদা বল থেকে লাল বলের ক্রিকেটে ফিরে রঙের ছোঁয়া লেগেছে টাইগারদের পারফরম্যান্সে। টেস্টে প্রথমবার ঘরের মাঠে কিউইদের হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। অবশ্য অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছেন, একটা জয় খুব বেশি কিছু বদলে দেবে না।

বাংলাদেশ অধিনায়কের মতে, জয়ের ধারা ধরে রাখতে পারলে তবেই ধরা দেবে সাফল্য। শান্ত বলেন, ‘কিছুই বদলায়নি। বাইরে কথা হতেই থাকবে। এখন অনেক ভালো কথা হবে। আবার একটা ম্যাচ খারাপ করলে অনেক সমালোচনা হবে। এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। ওটা নিয়ে আমরা চিন্তাও করি না।’

Advertisements

‘আমরা প্রতি ম্যাচে পরিকল্পনা করে আসতে পারি। আমাদের পরিকল্পনাটা কী, আমাদের প্রসেসটা কী। যেটা আমাদের নিয়ন্ত্রণে আছে, সেটা নিয়মিত করার চেষ্টা করি। আজকের ম্যাচটা জিততে পেরেছি, আজকের ম্যাচে এমন না যে সবকিছু ঠিক ছিল। এই ম্যাচে কী ভুল ছিল এগুলো নিয়ে কীভাবে পরের ম্যাচে পরিকল্পনা করে এগোতে পারি সেটাই আমাদের পরিকল্পনা থাকে’- যোগ করেন শান্ত।

ভবিষ্যতে অধিনায়ক হওয়ার বিবেচনায় একধাপ এগিয়ে গেলেন শান্ত? এমন প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, ‘আমি এগিয়ে থাকব কি না আসলে জানি না। যারা বাইরে থেকে দেখেছেন তারা আরও ভালো বলতে পারবেন। আমার কাজ হলো আমি যতটুকু জানি, ওই অনুযায়ী কীভাবে দলকে সাহায্য করতে পারি। এটাই আমি করার চেষ্টা করেছি। এর বাইরে আমি আসলে এ বিষয়ে কিছু বলতে পারব না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন