English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

পাকিস্তানকে জেতানো ফখরের জন্য পুরস্কার ঘোষণা

- Advertisements -

নাসিম রুমি: চারশ রান করেও হারতে হবে– এ কথা হয়তো ঘুণাক্ষরেও কল্পনা করেনি নিউজিল্যান্ড। তবুও এমনই দুর্ভাগ্য বরণ করতে হলো কেইন উইলিয়ামসনদের। তাদের এমন হারে বড় ভূমিকা রেখেছে বৃষ্টি। তবে পাকিস্তানের ঝোড়ো শুরুটা তো হয়েছিল ওপেনার ফখর জামানের হাত ধরে।

Advertisements

এরপর তিনি বইয়ে দিয়েছেন ছক্কার বৃষ্টি। মাত্র ৬৩ বলের সেঞ্চুরিতে তিনি ডিএল মেথডে পাকিস্তানকে দারুণ এক জয় উপহার দিয়েছেন। এমন অবদানে ফখরের জন্য তাদের ক্রিকেট বোর্ড (পিসিবি) পুরস্কার ঘোষণা করেছে।

গতকাল (শনিবার) রাতে কিউইদের বিপক্ষে পাকিস্তানের সামনে সেমিফাইনালে ওঠার সমীকরণ ছিল বড় ব্যবধানে জয়। বৃষ্টি আর সেটি হতে দেয়নি। তবুও আকাশে কালো মেঘ দেখে জয়ের হিসাব কষেছেন ফখর ও অধিনায়ক বাবর আজম।

Advertisements

একপ্রান্তে ফখর যখন তাণ্ডব চালাচ্ছেন, অপরদিকে বাবর স্বাভাবিক গতিতে ব্যক্তিগত ফিফটি তুলে নেন। দ্বিতীয় দফায় ম্যাচে বৃষ্টি বাগড়া দিলে ২৫.৩ ওভারে ১ উইকেটে স্কোরবোর্ডে ২০০ রান নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। এরপর আর খেলা মাঠে না গড়ানোয় ডিএল মেথডে ২১ রানে জেতেন ফখর-বাবররা।

শেষ পর্যন্ত ১১টি ছয় ও ৮টি চারে ৮১ বলে ফখর ১২৬ রানে অপরাজিত ছিলেন ফখর। বাবর নটআউট ছিলেন ৬৬ রানে। ম্যাচসেরা হওয়া ৩৩ বছর বয়সী ওপেনার ফখরের জন্য পরে পুরস্কার ঘোষণা করেন পিসিবি সভাপতি জাকা আশরাফ। বাঁ-হাতি এই ব্যাটারকে দেওয়া হবে ১০ লাখ রুপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন