English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

পাকিস্তান দলে পরিবর্তন আনলেন আফ্রিদি

- Advertisements -

নিউজিল্যান্ড সিরিজের আগে বড় পরিবর্তন আনলো পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রমিজ রাজাকে সরিয়ে চেয়ারম্যান করা হলো নাজাম শেঠিকে।

আর চেয়ারে বসেই নাজাম শেঠি শনিবার মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে প্রধান নির্বাচকের দায়িত্ব দেন দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে।

Advertisements

নাজাম শেঠির মতোই আফ্রিদিও চেয়ারে বসে পরিবর্তন আনলেন দলে। নিউজিল্যান্ড সিরিজের আগে স্কোয়াডে বাড়ালেন বোলিং বিভাগের শক্তি।

কিউইদের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য দুই পেসার শাহনেওয়াজ দাহানি ও মির হামজাকে যুক্ত করা হয়েছে পাকিস্তান স্কোয়াডে। অফ স্পিনার সাজিদ খানকেও দলে ভেড়ানো হয়েছে।

প্রধান নির্বাচক হয়ে দলে এ তিন সংযুক্তির বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন শহীদ আফ্রিদি।

এক বিবৃতিতে বুমবুম খ্যাত তারকা বলেন, ‘ এ বিষয়ে সবাই একমত যে, টেস্টে ২০ উইকেট নেওয়ার সর্বোচ্চ সুযোগ তৈরি করতে আমাদের বোলিং বিভাগকে আরও শক্তিশালী করতে হবে। তাই বোলিং বিভাগে অতিরিক্ত তিনজন যোগ করা হয়েছে। এতে বাবর আজমকে প্রথম টেস্টের জন্য সেরা দল সাজাতে আরও বিকল্প ভাবার সুযোগ করে দেবে। ’

Advertisements

টেস্টে এখনো অভিষেক হয়নি পেসার শাহনেওয়াজ দাহানির।  এখন পর্যন্ত  প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাত্র ১২টি। নিয়েছেন ৩২ উইকেট। তবে সাদা বলে দাহনির পারফরম্যান্স উল্লেখযোগ্য। এখন আফ্রিদির কল্যাণে সাদা বলের স্কোয়াডে সুযোগ পেয়ে গেলেন এই পেসার।

দাহনির তুলনায় বেশ অভিজ্ঞ মির হামজা। ৯২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এই বাঁহাতি পেসারের। টেস্টেও অভিষেক হয়েছিল তার, ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আফ্রিদির কল্যাণে চার বছর পর ফের জাতীয় দলে সুযোগ পেতে যাচ্ছেন তিনি।

এদিকে এখন পর্যন্ত ৭টি টেস্ট খেলেছেন স্পিনার সাজিদ খান। নিয়েছেন ২২ উইকেট। গত মার্চে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পারফরম্যান্স করতে না পারায় দল থেকে বাদ পড়েন। এবার তার ওপর ভরসা রেখেছেন শহীদ আফ্রিদি।

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ (২৬ ডিসেম্বর) করাচিতে শুরু হচ্ছে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় টেস্টও হবে করাচিতে, ২ জানুয়ারি থেকে শুরু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন