English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

পিসিবির স্বাধীনতা চাইলেন আফ্রিদি

- Advertisements -
Advertisements
Advertisements

সম্প্রতি পাকিস্তানে সরকার পরিবর্তন হয়েছে। ইমরান খানকে ক্ষমতাচ্যুত করে নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরীফ। এরপর থেকেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার পদ থাকা নিয়ে শংকা তৈরি হয়েছে। পিসিবিতে বরাবরই রাজনৈতিক হস্তক্ষেপ চলে।

এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডকে স্বাধীন করার কথা বললেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অধিনায়কের মতে, ক্রিকেট বোর্ডে সরকারের কোনোরকম হস্তক্ষেপ থাকা উচিত নয়।
আফ্রিদি বলেছেন, ‘আমার মনে হয় সরকারের থেকে পিসিবির স্বাধীন থাকা উচিত। বোর্ডের চেয়ারম্যান বা সিইও নির্বাচনের ক্ষেত্রে সরকারের কোনোরকম নিয়ন্ত্রণ থাকা ঠিক নয়। পিসিবির সম্পূর্ণ স্বাধীন হওয়া উচিত। নিজস্ব নির্বাচন পদ্ধতি থাকা দরকার। তাতেও যেন সরকারি কর্তা-ব্যক্তিদের নিয়ন্ত্রণ না থাকে। ইমরান খান সরকারের পতনের পর রামিজ রাজার পিসিবি চেয়ারম্যান থাকা নিয়ে অনিশ্চয়তা প্রসঙ্গেই এই মন্তব্য করেছেন আফ্রিদি।
পাকিস্তানের প্রধানমন্ত্রী পদাধিকার বলে পিসিবির মুখ্য উপদেষ্টা হন। তিনি দুই জন প্রতিনিধিকে মনোনিত করেন। তাদের মধ্যে একজন বোর্ডের সাধারণ সমিতির ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘ দিন ধরে চলে আসা এই প্রথা বন্ধ হওয়া উচিত বলেই মনে করেন আফ্রিদি। সাবেক অলরাউন্ডারের মতে, এই বিষয়টি বন্ধ হওয়া উচিত এবং ভবিষ্যতে যাতে আবার ফিরে না আসতে পারে তা নিশ্চিত করা দরকার।

আফ্রিদি চান নতুন চেয়ারম্যান এসে এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করুন। আফ্রিদির ভাষায়, ‘এই কারণেই পাকিস্তানের ক্রিকেট এত সমস্যার সম্মুখীন হয়। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বোর্ডের একটা বড় এবং গুরুত্বপূর্ণ ভুমিকা আছে। বোর্ড যদি নতুন কোনো পদ্ধতি নিয়ে আসে তাহলে যথেষ্ট সময় দেওয়া উচিত। সময় দিয়ে দেখা উচিত সেটা ঠিকঠাক কাজ করছে কিনা। ‘

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন