English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
- Advertisement -

পুরুষ ভক্ত আফ্রিদিকে যেভাবে প্রেমের ফাঁদে ফেলেছিলেন!

- Advertisements -

পাকিস্তান ক্রিকেটের এক কিংবদন্তি চরিত্র শহিদ আফ্রিদি। খেলোয়াড়ি জীবনে মাঠে এবং মাঠের বাইরে সমানভাবে আলোচিত ছিলেন। অলরাউন্ড নৈপুণ্যে পাকিস্তানকে অনেক সাফল্য এনে দিয়েছেন, সঙ্গে নিজের কারিশমাটিক ব্যক্তিত্ব দিয়ে অনেক নারী ভক্তদের হৃদয়েও দোলা দিয়েছেন।

Advertisements

নিজের ‘গেম চেঞ্জার’ বইয়ে তেমনই এক ‘নারী ভক্তের’ সঙ্গে তার ফোনালাপের স্মৃতি বর্ণনা করেছেন আফ্রিদি, ‘বিয়ের আগে একজন মহিলা প্রায়শই আমাকে ফোন করে কথা বলতে চাইত। ওর গলার আওয়াজটা একেবারে আলাদা ছিল। এরপর আমরা একে অপরের সঙ্গে দেখা করার সিদ্ধান্তও গ্রহণ করেছিলাম।’

আর সেই মুঠোফোনের ‘প্রেয়সীর’ সঙ্গে দেখা করতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার, ‘আমি ওকে আমার বাড়িতে ডেকেছিলাম। উনি আমার বাড়িতে এসে কলিংবেল বাজিয়েছিলেন। আমি দরজা খুলতেই দেখি সামনে একজন সুপুরুষ যুবক হাতে ফুলের তোড়া নিয়ে দাঁড়িয়ে রয়েছে। জিজ্ঞাসা করতে জানান যে উনিই সেই ব্যক্তি যাকে আমি মহিলা মনে করে কথা বলতাম। সেই সময় আমি মনে মনে জোর ধাক্কা খেয়েছিলাম। পরবর্তীকালে অনেক কষ্ট করে আমি ওর হাত থেকে মুক্তি পেয়েছিলাম।’

Advertisements

২০১৮ সালের ৩১ মে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন আফ্রিদি। ১৯৯৬ সালে অভিষেকের পর পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট ম্যাচে ১,৭১৬ রান এবং ৪৮টি উইকেট শিকার করেছেন। সাদা পোশাকের ক্রিকেটে ইনিংসে তার সর্বোচ্চ রান ১৫৬।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটেও সমানভাবে উজ্জ্বল ছিলেন আফ্রিদি। ২২ বছরের ক্যারিয়ারে ৩৯৮টি ওয়ানডে খেলে ৮,০৬৪ রান করেছেন, উইকেট পেয়েছেন ৩৯৫টি। আর ৯৯টি কুড়ি ওভারের ম্যাচ খেলে ১,৪১৬ রান করার পাশাপাশি ৯৮টি উইকেটও শিকার করেছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন