English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

ফের সেঞ্চুরি হাঁকিয়ে শচীনের জোড়া রেকর্ড ভাঙলেন কোহলি

- Advertisements -

নাসিম রুমি: শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় এক দিনের ম্যাচে ফের সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতের ব্যাটার বিরাট কোহলি। এই নিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৪৬তম সেঞ্চুরি তুলে নিলেন কোহলি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে স্বদেশী সাবেক কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের দুই রেকর্ড ভেঙ্গে দিলেন কোহলি।

Advertisements

রোববার (১৫ জানুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৯৫ রানে রোহিত শর্মার উইকেট হারায় ভারত। এরপর ওয়ান ডাউনে ক্রিজে আসেন বিরাট কোহলি। নিজের সাবলীল ব্যাটিংয়ে মাত্র ৮৫ বলে ১০টি চার ও ১ ছক্কায় সেঞ্চুরির দেখা পান কোহলি।

এই নিয়ে লঙ্কানদের বিপক্ষে ১০তম সেঞ্চুরির দেখা পেলেন কোহলি।

এই সেঞ্চুরিতে একক কোনো দলের বিপক্ষে শচীনের সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে দেন কোহলি। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯টি সেঞ্চুরি করেছিলেন শচীন। শ্রীলঙ্কার বিপক্ষে ১০টি সেঞ্চুরি করে কিংবদন্তি শচীনের রেকর্ড ভেঙ্গে দেন কোহলি।

Advertisements

এছাড়াও শচীনের আরও একটি রেকর্ড ভেঙ্গে দেন কোহলি। ঘরের মাঠে সবচেয়ে বেশি সেঞ্চুরির করার রেকর্ড এতদিন শচীনের দখলে ছিল। লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করে শচীনের ঘরের মাঠে সর্বোচ্চ ২০ সেঞ্চুরি স্পর্শ করেছিলেন কোহলি। আর তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করে শচীনের সেই রেকর্ডও ভেঙ্গে দিলেন কোহলি।

সেইসঙ্গে সাবেক অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিংকে ছুঁয়ে ফেললেন কোহলি। রিকি পন্টিংয়ের সমান ৪৬ সেঞ্চুরি এখন কোহলির। শেষ পর্যন্ত ১১০ বলে ১৬৬ রান করে অপরাজিত থাকেন কোহলি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন