English

23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
- Advertisement -

বিপিএল শুরু ৬ জানুয়ারি

- Advertisements -

বছর শেষ হতেই দুয়ারে হাজির বাংলাদেশ প্রিমিয়ার প্রিমিয়ার লিগের (বিপিএল) আরেকটি আসর।

আগামী বছরের শুরুতে মাঠে গড়াবে দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসর।

এক মাস ১২ দিনের এই আসরটি ৬ জানুয়ারি মাঠে গড়িয়ে শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

উদ্বোধনী ম্যাচের মতো ফাইনালও হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Advertisements

আজ শনিবার ২০২৩ বিপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

৭ দলের ৪২ দিনের ক্রিকেট উৎসবে মাঠে গড়াবে মোট ৪৬টি ম্যাচ। খেলা হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের তিন ভেন্যুতে। এলিমিনেটরের আগ পর্যন্ত প্রতিদিন মাঠে গড়াবে দুটি (দিনে ও রাতে) করে ম্যাচ।

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টা থেকে। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা ৭টায়। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে দর্শকদের কথা বিবেচনায় নিয়ে ম্যাচ শুরুর সময় সামান্য পিছিয়েছে বিসিবি।

শুক্রবার দিনের ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে। রাতের ম্যাচগুলোও কিছুটা বিলম্বে শুরু হবে সপ্তাহের এই দিনে, ৭টার পরিবর্তে ৭টা ১৫ মিনিটে মাঠে গড়াবে সেই ম্যাচগুলো।

৬ জানুয়ারি দুপুর ২টা ৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ২০২৩ বিপিএল।

Advertisements

ঢাকা পর্বের ইতি ঘটবে সিলেটের ম্যাচ দিয়ে। ১০ জানুয়ারি রাতে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে তাদের ম্যাচ শেষ হবে।

এরপর শুরু হবে বিপিএল চট্টগ্রাম পর্ব। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে আগামী ১৩ জানুয়ারি স্বাগতিকদের বিপক্ষে লড়বে ফরচুন বরিশাল। দুপুর আড়াইটা থেকে শুরু হবে ম্যাচটি। ২০ জানুয়ারি রাতে ঢাকার বিপক্ষে এই পর্বের শেষ ম্যাচও খেলবে বরিশাল।

এরপর আবারও ঢাকায় ফিরবে বিপিএল। ২৩ ও ২৪ জানুয়ারির চারটি ম্যাচ ঢাকায় শেষে শুরু হবে সিলেট পর্ব। ২৭ জানুয়ারি দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে লড়বে স্বাগতিক সিলেট। ৩১ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের ম্যাচ দিয়ে ইতি ঘটবে সিলেট পর্বের।

এরপর ৩ ফেব্রুয়ারি আবার  ঢাকা পর্ব। এদিন বরিশাল ও খুলনার ম্যাচ দিয়ে ফের শুরু হবে এই পর্ব। ফাইনাল পর্যন্ত বাকি সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরেই। ১২ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে মাঠে গড়াবে এলিমিনেটর। একই দিনে সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে প্রথম কোয়ালিফায়ার।

১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। দুই দিন পর ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে ইতি ঘটবে ২০২৩ বিপিএলের। এলিমিনেটর, কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন