English

27 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

বিশ্বকাপে টাইগারদের কাছে যে প্রত্যাশা আব্দুর রাজ্জাকের

- Advertisements -

ব্যক্তিগত প্রস্তুতি শেষ। শনিবার হয়ে গেছে কোভিড টেস্টও। এখন টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর প্রহর গোনা। সবকিছু ঠিক থাকলে ৩ অক্টোবর (রোববার) রাতে ওমান যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে একদিন কোয়ারেন্টাইনে থেকে ৫ অক্টোবর শুরু হবে টিম বাংলাদেশের প্রস্তুতি।

Advertisements

বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার আগে প্রথম রাউন্ডের বাধা পারতে হতে হবে রিয়াদ, সাকিব, মুশফিকদের। আগামী ১৭ অক্টোবর থেকে প্রথম পর্ব শুরু ওমানে। প্রথম পর্বে টিম বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড। আর তাই আগে ওমান যাওয়া।

ইতিহাস জানাচ্ছে, সেই ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর গত ১৪ বছরে আর কোনো আসরের মূল পর্বে একটি ম্যাচও জেতেনি বাংলাদেশ। এবার কী করবে রিয়াদের দল? মূল পর্বে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের সঙ্গে পেরে উঠবে শক্তিতে? টাইগারদের আসলে কত দূর যাওয়ার সামর্থ্য আছে?

Advertisements

বাংলাদেশকে কত দূর ও কোথায় দেখতে চান? জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাকের কাছে ছুড়ে দেয়া হয়েছিল এ প্রশ্ন। রাজ্জাক কোনো টার্গেট বেঁধে দিতে নারাজ। তিনি প্রিয় জাতীয় দলের সাফল্য দেখতে উন্মুখ হয়ে আছেন। তবে নির্দিষ্ট লক্ষ্য ঠিক করে রাখা কথা বলতে রাজি নন।

রাজ্জাকের মতে, ভালোর শেষ নেই। তিনি সবচেয়ে খুশি হবেন চ্যাম্পিয়ন হলে। আজ মিডিয়ার মুখোমুখি হয়ে রাজ্জাক বলেন, ‘সম্ভাব্য সেরা দলই যাচ্ছে। আশা করবো যেন ভালো একটা ফলাফল হয়। অমুক অবস্থানে দলকে দেখতে চাই- এভাবে বলা ঠিক হবে না। ভালোর শেষ নেই। আমি তো খুশি হবো চ্যাম্পিয়ন হলেই। আমি নিশ্চিত সবাই তাতেই খুশি হবেন। আমি চাইবো বাংলাদেশ দল যেন ভালো ক্রিকেট খেলে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন