English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বিশ্বকাপে পরিণতবোধ দেখাতে হবে কোহলিদের: সৌরভ গাঙ্গুলি

- Advertisements -

বিরাট কোহলির ভারত এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ের অন্যতম দাবিদার বলে মনে করছেন সৌরভ গাঙ্গুলি। আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে বিশ্বকাপের যাত্রা শুরু করবে ভারত। যে ম্যাচ ঘিরে এখন থেকেই উত্তেজনা তুঙ্গে।

Advertisements

সৌরভ বলেন, কোনও টুর্নামেন্ট খেলতে নেমে কেউই সহজে চ্যাম্পিয়ন হতে পারে না। সেটা বাস্তবায়িত করতে হলে কিছু বিষয়ের মধ্যে দিয়ে যেতে হয়। সেই সঙ্গে পরিণত বোধ দেখাতে হয় একটা টিমকে। ভারতীয় টিমে প্রতিভার অভাব নেই। রান করা বা উইকেট নেওয়ার মতো ক্ষমতা আছে ক্রিকেটারদের। বিশ্বকাপ জেতার জন্য মানসিকভাবে ভালো জায়গায় থাকতে হবে।

নিজের অভিজ্ঞতা থেকে সৌরভ জানেন, চাইলেই কোনও টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়া যায় না। প্রতিটা ম্যাচ জিততে জিততে একটা টিম খেতাব পায়। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের যুক্তি, কোনও টিম যখন ফাইনাল জেতে, তখনই সে চ্যাম্পিয়ন হয়। তার আগে কিন্তু কোনও টিমকে অনেকটা ক্রিকেট খেলতে হয়। আমার মনে হয়, খেতাব নিয়ে না ভেবে ভারতের উচিত প্রতিটা ম্যাচের উপর ফোকাস করা।

Advertisements

একই সঙ্গে সৌরভের আশাবাদ, ভারতীয় টিম কিন্তু বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার। কিন্তু বিশ্বকাপ জেতার জন্য এসেছি, এই ভাবনা থেকে দূরে থাকতে হবে। ম্যাচ জিততে জিততে এমনিতেই চ্যাম্পিয়ন হয়ে যাবে। প্রতিটা বল নিয়ে ভাবতে হবে। এইরকম অসংখ্য বল খেলতে খেলতেই সাফল্য আসবে।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের অধিকাংশ ম্যাচই কিন্তু লো স্কোরিং হয়েছে। সেই ট্রেন্ড যদি ধরা হয়, তা হলে কি বিশ্বকাপের ম্যাচেও কম রান উঠবে? এ প্রসঙ্গে সৌরভ বলেন, আমার তা মনে হয় না। শারজাতে এমনটা হতে পারে। এখনকার পিচ মন্থর। দুবাইয়ে কিন্তু তা হবে না। আইপিএল ফাইনালই সেটা প্রমাণ করে দিয়েছে। আবার আবু ধাবির উইকেটে প্রচুর রান থাকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন