English

31 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিসিবির সম্মাননা নিলেন না সাকিব

- Advertisements -

নাসিম রুমি: সোমবার চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই মাইলফলক ছোঁয়া থেকে চার উইকেট দূরে ছিলেন বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব। ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও ফিলিপ সল্ট ছাড়াও ভিন্স এবং রেহানের উইকেট নিয়ে তিনি ৩০০ ক্লাবের সদস্য হন। ইংল্যান্ডের ইনিংসের ৪১তম ওভারে সাকিব আল হাসানের করা দ্বিতীয় বলটি ছিল অফ-স্টাম্পের বাইরে। অভিষিক্ত ইংল্যান্ড স্পিনার রেহান আহমেদ পুল করলেন।

সোজা শর্ট মিডউইকেটে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ। ওডিআইতে নিজের ৩০০তম উইকেট পেয়ে যান সাকিব। সেই সঙ্গে যোগ দিলেন তিনি অলরাউন্ডারদের অভিজাত ক্লাবে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসাবে ৩০০ উইকেটের গর্বিত মালিক হলেন সাকিব।

Advertisements

তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন ২২৭তম ওয়ানডেতে। সব মিলিয়ে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়া ১৪তম বোলার তিনি। ম্যাচে তার বোলিং ফিগার-১০-০-৩৫-৪। এর আগে ব্যাট হাতে ৭১ বলে ৭৫ রান করেন তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে ৫০ রানে তৃতীয় ওডিআই জিতে হোয়াইটওয়াশ এড়ায় বাংলাদেশ। আর তিনি হন ম্যাচসেরা।

বিসিবি সাকিবকে সম্মান জানাতে আগে থেকেই ক্রেস্ট বানিয়ে প্রস্তুত ছিল। কিন্তু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্রেস্ট নিতে অস্বীকার করেন সাকিব। তিনি নামও ঘোষণা করতে নিষেধ করেন। সেই সময় তাকে বেশ রাগান্বিতও দেখা যায়।

Advertisements

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র নিশ্চিত করেছে যে, ‘ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তিনি এই সম্মাননা নিবেন না।’

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এই সম্মাননা ক্রেস্টটি তাকে হয়তো পরে দেওয়া হবে। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে- যা তিনি তাৎক্ষণিকভাবে নেননি তা তিনি পরে নিবেন কি-না!

এ বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন