English

32 C
Dhaka
সোমবার, মে ১৬, ২০২২
- Advertisement -

মামলার কবলে যুবরাজ

- Advertisements -

জাতপাত নিয়ে মন্তব্য করায় মামলার কবলে পড়লেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিং। হরিয়ানার হিসারের এক আইনজীবী যুবরাজের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন।

Advertisements

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের  খবরে বলা হয়, হরিয়ানার হাঁসি থানায় যুবরাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩এ, ২৯৫, ৫০৫ ধারায় মামলা রুজু হয়েছে। পাশাপাশি তফসিলি জাতি ও উপজাতি আইনের ৩ (১) (r) ও ৩ (১) (s) ধারাতেও কেস দায়ের করা হয়েছে।

গত বছর ভারতীয় ওপেনার রোহিত শর্মার সঙ্গে একটি ইনস্টাগ্রাম লাইভে যুক্ত হয়েছিলেন যুবরাজ সিং। অভিযোগ রয়েছে, অন্যান্য ক্রিকেটারদেকে নিয়ে মশকরা করতে গিয়ে দলিতদের অসম্মান করেন যুবরাজ। জাত-পাত নিয়ে করা মন্তব্যের জেরে কড়া সমালোচনার মুখেও পড়তে হয়েছিল তাকে। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন।

ক্ষমা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যুবরাজ সিং লিখেছিলেন, ‘আমি কখনওই জাত-পাত, বর্ণ কিংবা লিঙ্গের ভেদাভেদে বিশ্বাসী নই। আমি প্রতিটি মানুষকে সমানভাবেই দেখি ও তাদের উপকারে কাজ করার চেষ্টা করি। নিঃস্বার্থে একে অপরের পাশে দাঁড়ানোই জীবন।’

Advertisements

তবে যুবরাজ ক্ষমা চাইলেও বিষয়টি নিয়ে ক্ষোভ পুষে রেখেছিলেন হরিয়ানার বাসিন্দাদের একাংশ। তারই প্রমাণ মিলল এবার। রোহিতের সঙ্গে সেই লাইভের প্রায় আট মাস পর দায়ের হলো মামলা।

মামলার বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি যুবরাজ সিং। তবে ক্ষমা চাওয়ার এর মাস পর কেন তাকে আইনি বিপাকে পড়তে হলো, সে প্রশ্ন তুলতে শুরু করেছেন তার ভক্ত-অনুরাগীরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন