English

27 C
Dhaka
বুধবার, নভেম্বর ২৯, ২০২৩
- Advertisement -

মার্শের ঝড়ো ব্যাটিংয়ে লজ্জার হার বাংলাদেশের

- Advertisements -

নাসিম রুমি: বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ। শঙ্কা ছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে। তবে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখে লাল-সবুজের প্রতিনিধিরা।

Advertisements

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে বেশ কিছু সমীকরণ নিয়ে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই হার লজ্জার হার। এই হারের ফলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে ভারত-নেদারল্যান্ডস ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে বাংলাদেশকে।

শনিবার (১১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক প্যাট কামিন্স। প্রথমে ব্যাট করে তাওহিদ হৃদয়ের ফিফটিতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৭৯ বলে ৭৪ রান করেন হৃদয়।

৩০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় অস্ট্রেলিয়া। দলীয় ১২ রানে ১১ বলে ১০ রানে আউট হন ট্র্যাভিস হেড। এরপর ক্রিজে আসা মিচেল মার্শ বাংলাদেশ বোলারদের উপর চড়াও হন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার।

Advertisements

পাওয়ার প্লের ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এরপরও আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান এই দুই ব্যাটার। দুজনেই করেন ফিফটি। তবে দলীয় ১৩২ রানে ৬১ বলে ৫৩ করে আউট হন ওয়ার্নার।

ওয়ার্নারের বিদায়ের পর ক্রিজে আসেন স্টিভেন স্মিথ। স্মিথকে সঙ্গে নিয়ে মারমুখি ব্যাটিংয়ে ৮৭ বলে শতক পূরণ করেন মার্শ। বাংলাদেশি বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে ৪৪ ওভার ৪ বলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই দুই ব্যাটার। স্মিথ ৬৪ বলে ৬৩ ও মার্শ ১৩২ বলে ১৭৭ রানে অপরাজিত থাকেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন