English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

যাদের ফাইনালে দেখছেন স্মিথ গ্রায়েম

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতে চলছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এরই মধ্যে শেষ হয়েছে এ আসরের ৩১টি ম্যাচ। এতে জমে উঠেছে ১০ দলের পয়েন্ট টেবিলের লড়াইও। এবারের আসরে কোন দেশ চ্যাম্পিয়ন হবে, তা নিয়েও চলছে নানান জল্পনা-কল্পনা।

এদিকে বৈশ্বিক এ মহারণে এখন পর্যন্ত অপরাজিত স্বাগতিক ভারত। ছয় ম্যাচের ছয়টিতেই জিতেছে রোহিত শর্মার দল।

তাই কোন দলের সামর্থ্য কেমন, তা ইতোমধ্যেই জেনে গেছে ক্রিকেট বিশ্ব। এবার কোন দুই দল ফাইনাল খেলতে পারে, তা নিয়ে ভবিষ্যদ্বাণী শুরু করেছেন সাবেক ক্রিকেটাররা। এবার সম্ভাব্য দুই ফাইনালিস্ট বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ।

তার (স্মিথ) ভাষ্য, ভবিষ্যদ্বাণী করা সবসময়ই কঠিন। আমার মনে হয়, শীর্ষে ভারত, দক্ষিণ আফ্রিকা দুইয়ে, নিউজিল্যান্ড তিনে এবং অস্ট্রেলিয়া চার নম্বরে রয়েছে। আমি মনে করি, সম্ভবত এটাই নক-আউট পর্বের জন্য আপনার সম্ভাব্য শীর্ষ চার হতে চলেছে।

এদিকে ওয়ানডে বিশ্বমঞ্চে ভারত ও দক্ষিণ আফ্রিকা যেভাবে খেলছে, তাতে বেশ খুশি স্মিথ। যদিও এখনও এ দুই দলের সাক্ষাৎ হয়নি। আগামী ৫ নভেম্বর কলকাতায় ভারতের মুখোমুখি হবে প্রোটিয়ারা। এই দুই দলকেই ফাইনালে দেখছেন তিনি। তার মন্তব্য, আমি আশা করছি তারা ফাইনালে খেলবে। আমি বুধবার দক্ষিণ আফ্রিকায় ফিরে যাচ্ছি; তবে যদি তারা ফাইনালে যায়, তাহলে আমার টিকিট কাটতে হবে। এ ছাড়া একটি হোটেল পাওয়ারও চেষ্টা করতে হবে আহমেদাবাদে।

তিনি যোগ করেন, ভারত এতটাই প্রভাবশালী হয়েছে যে তাদের পরীক্ষাও করা হয়নি। আমি ভারতের বিপক্ষে ইডেন গার্ডেন্সে অনেকবার খেলেছি। এটা একটি অবিশ্বাস্য অভিজ্ঞতা। খেলার জন্য এটি একটি দুর্দান্ত স্টেডিয়াম। আমাদের খেলোয়াড়রা অনেক ভালো করেছে, তারা প্রত্যাশাকে ছাপিয়ে গেছে। এটি একটি দারুণ লড়াই হচ্ছে।

সাবেক এ প্রোটিয়া অধিনায়কের ভাষ্য, দক্ষিণ আফ্রিকা, ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান দেখিয়েছে যে তাদের সেমিফাইনালে যাওয়ার যোগ্যতা রয়েছে। তবে অস্ট্রেলিয়াও ভালো খেলতে শুরু করেছে। নিউজিল্যান্ড জানে, কীভাবে জিততে হয়। নক-আউট কঠিন হতে চলেছে। ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া শীর্ষ চারে উঠতে পারে বলে আমার অনুমান। স্বপ্ন সত্যি হলে ফাইনালটা হবে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের মধ্যে।

উল্লেখ্য, ছয়ে ছয় জয় নিয়ে টেবিলের শীর্ষে আছে ভারত। অন্যদিকে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে প্রোটিয়ারা। সমান চারটি করে জয়ে তিনে ও চারে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। পাঁচে ও ছয়ে থাকা পাকিস্তান ও আফগানিস্তানের পয়েন্টও ৬। তবে নেট রানরেটে এগিয়ে পাঁচে দ্য গ্রিন ম্যানরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন